Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজেদের নির্দোষ দাবি পাপিয়া-সুমনের, যুক্তিতর্ক ২৪ সেপ্টেম্বর


৯ সেপ্টেম্বর ২০২০ ১৯:৫৫

ঢাকা: অস্ত্র আইনে দায়ের করা মামলায় নিজেদের নির্দোষ দাবি করেছেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী। তারা আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করেছেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মপক্ষ সমর্থনের শুনানি ছিল পাপিয়া-সুমন দম্পতির। শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে দায়ের করা মামলায় অভিযোগ পড়ে শোনান। এরপর বিচারক তাদের কাছে জানতে চান— আপনারা দোষী না নির্দোষ?

উত্তরে পাপিয়া ও সুমন নিজেদের নির্দোষ দাবি করেন। তারা আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন। এরপর বিচারক যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৪ সেপ্টেম্বর দিন নির্ধারণ করে দেন।

গত ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর এসআই মো. আরিফুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ চার্জশিট জমা দেন। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করেন  তদন্ত কর্মকর্তা। পরে ২৩ আগস্ট একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করতে গিয়ে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই সঙ্গীসহ পাপিয়া ও তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দু’টি ডেবিট কার্ড জব্দ করা হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

পাপিয়া ও স্বামীসহ তাদের সহযোগীদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি ও বিশেষ ক্ষমতা আইনে একটি এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়।

অস্ত্র আইনে মামলা আত্মপক্ষ সমর্থন নির্দোষ দাবি পাপিয়া পাপিয়া-সুমন দম্পতি শামীমা নূর পাপিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর