Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন রূপে চালু হলো বিমানবন্দর, জয়দেবপুর ও নরসিংদী রেলস্টেশন


১০ সেপ্টেম্বর ২০২০ ২০:৫১

ঢাকা: নতুন রূপে চালু হলো ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর ও নরসিংদী রেলস্টেশন। টিকিট ছাড়া প্লাটফর্মে প্রবেশ নিষিদ্ধ করে অ্যাকসেস কন্ট্রোল পদ্ধতি কার্যকর করা হয়েছে এই তিন স্টেশনে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে বিমানবন্দর স্টেশনে গিয়ে এই কার্যক্রম পরিদর্শন করেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

প্রায় সাড়ে ৫ মাস বন্ধ ছিল বিমানবন্দরসহ তিন রেলস্টেশন। এর মধ্যে এক নাম্বার প্লাটফমে সংস্কারকাজ করা হয়। ট্রেনের সিড়ির সঙ্গে মিলিয়ে উঁচু করা হয় প্লাটফর্ম। এখন থেকে নিয়মিতভাবে এ সব স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি দেওয়া হবে। এসব স্টেশন থেকে যাত্রী উঠতে পারবে।

রেলওয়ে জানায়, রেললাইনের আপ ও ডাউন লাইনের মাঝে যাত্রীদের নিরাপত্তায় ফেন্সিং নির্মাণ করা হয়। চারপাশে ফেন্সিং মেরামত করে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করা হয়। এ ছাড়া আশকোনা ও কসাইবাড়ি লেভেল ক্রসিং গেইটে চারটি ব্যারিয়ার স্থাপন করা হয়।

সরেজমিনে দেখা যায়, স্টেশনে প্রবেশে যাত্রীদের টিকিট চেক করা হচ্ছে। টিকিট দেখিয়েই যাত্রীরা প্রবেশ করছেন। তবে লোকাইল ও মেইল ট্রেনের টিকিট কাটতে যাত্রীদের ভিড় দেখা গেছে। মানা হয়নি স্বাস্থ্যবিধি। এ ছাড়া স্টেশনের প্লাটফর্ম প্রতিবন্ধীবান্ধব করা হয়নি। দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য প্লাটফমে সুবিধা দেখা যায়নি। আশকোনা প্রান্তে যাত্রীরা ব্যরিয়ারে ফাক দিয়ে ঢুকতে ও বের হতে দেখা যাচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন প্রায় সাড়ে ৫ মাস বন্ধ ছিল।

বিমানবন্দর স্টেশন রেল স্টেশন রেলওয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর