Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিস্ফোরণে ৪ জনের মৃত্যু: ইনকনট্রেন্ড ডিপোকে জরিমানা


১০ সেপ্টেম্বর ২০২০ ২০:৩৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় মেসার্স ইনকনট্রেন্ড লিমিটেড নামে একটি বেসরকারি কনটেইনার ডিপোকে দুই লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। ওই ডিপোতে আট দিন আগে বিস্ফোরণের ঘটনায় চার জনের মৃত্যু হয়।

পরিবেশ ছাড়পত্রের মেয়াদ শেষ হওয়ার পরও নবায়ন না করে অবৈধভাবে প্রতিষ্ঠান পরিচালনার অপরাধে কনটেইনার ডিপোটিকে জরিমানার আদেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) পরিবেশ অধিদফতরের কার্যালয়ে এ সংক্রান্ত অভিযোগের ওপর শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়েছে।

গত ২ সেপ্টেম্বর দুপুর পৌনে ১২টার দিকে পতেঙ্গার লালদিয়ার চর এলাকায় ব্যবসায়ী ইউসুফ আবদুল্লাহ হারুনের মালিকানাধীন ইনকনট্রেন্ড ডিপোতে গাড়ির গ্যারেজে প্রাইম মোভারের ইঞ্জিন পরিষ্কারের সময় বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই তিন জন মারা যান। দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যান আরও একজন।

পরিবেশ অধিদফতরের কর্মকর্তা নূরুল্লাহ নূরী সারাবাংলাকে বলেন, ‘বিস্ফোরণের সংবাদ পাওয়ার পর কনটেইনার ডিপো পরিদর্শন করেন পরিবেশ অধিদফতরের পরিদর্শক আবুল মুনসুর মোল্লা। পরিদর্শনে দেখা যায়, প্রতিষ্ঠানটির ছাড়পত্রের মেয়াদ নেই। নবায়নও করা হয়নি। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটিকে পরিবেশ ছাড়পত্র দেওয়া হয়। এর মেয়াদ শেষ হয়েছে ওই বছরের ১১ মে। এরপর থেকে প্রতিষ্ঠানটি ছাড়পত্র ছাড়াই চলছিল। ছাড়পত্র নবায়নের জন্য কোনো আবেদনও করা হয়নি।’

ইনকনট্রেন্ড ডিপো ইনকনট্রেন্ড লিমিটেড কনটেইনার বিস্ফোরণ চার জনের মৃত্যু জরিমানা পরিবেশ অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর