Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্লগার ওয়াশিকুর হত্যা: যুক্তিতর্ক উপস্থাপন ২১ সেপ্টেম্বর


১১ সেপ্টেম্বর ২০২০ ০১:৩৮

ঢাকা: রাজধানী তেজগাঁও এলাকায় থেকে ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২১ সেপ্টেম্বর দিন ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আসামিদের আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলাম এ তারিখ নির্ধারণ করেন।

এদিন বিচারক আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ ও ২৪ সাক্ষীর সাক্ষ্য পড়ে শোনান। এরপর তাদের উদ্দেশে প্রশ্ন করেন, তারা দোষী না নির্দোষ? উত্তরে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন। এরপরে আদালত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২১ সেপ্টেম্বর দিন ঠিক করেন।

এদিন তিন আসামিকে কারাগার থেকে আদালতে উপস্থিত করা হলে তারা আত্মপক্ষ সমর্থন করেছেন। তারা হলেন— জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান এবং সাইফুল ইসলাম ওরফে মানসুর। এই মামলার আরও দুই আসামি মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক থাকায় আত্মপক্ষ শুনানিতে অংশ নিতে পারেননি।

এর আগে গত ২৫ আগস্ট মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ করেন আদালত। ৪০ জন সাক্ষীর মধ্যে ২৪ জন সাক্ষ্য দেন।

রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ির দিপীকা মোড়ে ২০১৫ সালের ৩০ মার্চ ব্লগার ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী।

ওই ঘটনায় ওয়াশিকুর রহমানের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মশিউর রহমান।

আত্মপক্ষ সমর্থন ব্লগার ওয়াশিকুর ব্লগার ওয়াশিকুর রহমান বাবু ব্লগার ওয়াশিকুর হত্যা যুক্তিতর্ক উপস্থাপন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর