Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও থেমে থেমে বজ্রসহ বৃষ্টির পূর্ভাবাস ১৯ জেলায়


১১ সেপ্টেম্বর ২০২০ ১১:৩৬

ঢাকা: মৌসুমী বায়ুর প্রভাবে আজও দেশের ১৯টি জেলায় থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বৃষ্টির পাশাপাশি দিনভর সূর্যের দেখাও মিলবে বলে জানানো হয়েছে পূর্ভাবাসে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে আবহাওয়াবিদ আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, দেশে এখনো বর্ষার মৌসুমী প্রভাব বিরাজ করছে। এর ফলে গত কয়েক দিনের মতো আজও দেশের প্রায় ১৯টি জেলা বা অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। তবে ভারী বর্ষণের সম্ভাবনা নেই।

এই আবহাওয়াবিদ জানান— যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দরে কোনো সতর্ক সংকেত নেই বলে জানান তিনি।

এদিকে, শুক্রবার সকাল ৭টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিও হতে পারে। দিনের তাপমাত্রাও অপরিবর্তিত থাকতে পারে।

১৯ জেলায় বৃষ্টিপাত আবহাওয়ার পূর্বাভাস টপ নিউজ বজ্রসহ বৃষ্টি মাঝারি বৃষ্টিপাত মৌসুমী বায়ু হালকা বৃষ্টিপাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর