Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টোকিও দূতাবাসে যোগ দিলেন নতুন দূত শাহাবুদ্দিন আহমদ


১১ সেপ্টেম্বর ২০২০ ১৫:১৫

ঢাকা: টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নতুন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন শাহাবুদ্দিন আহমদ। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে তিনি নতুন কর্মস্থলে যোগ দেন। এই প্রথম রাষ্ট্রদূতের ভূমিকায় দায়িত্ব পালন করবেন সরকারের এই আমলা।

জাপান মিশন জানিয়েছে, যোগ দেওয়ার সময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ ও অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন শাহাবুদ্দিন। এছাড়া জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লা। মা-বোনের প্রতি শ্রদ্ধা জানান। রাষ্ট্রদূত ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এবং বঙ্গবন্ধু পরিবারের সব সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

বিজ্ঞাপন

জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন শাহাবুদ্দিন আহমদ। বাংলাদেশ-জাপান সম্পর্ক উন্নয়নে এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন তিনি। এজন্য প্রবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত হওয়ার আগে শাহাবুদ্দিন সরকারের সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে কাজ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে এমএস করেন তিনি। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

জাপানে নতুন রাষ্ট্রদূত টোকিও দূতাবাস দায়িত্ব গ্রহণ শাহাবুদ্দিন আহমদ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর