Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপার অভিযোগ, ‘২৮ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ’


১১ মার্চ ২০১৮ ১৩:৪৯

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : গাইবান্ধা-১ ও ব্রাক্ষণবাড়িয়া-১ আসনের উপনির্বাচনের ২৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ দিয়েছে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব রুহুল আমিন হাওলাদার।

রোববার জাপার সাত সদস্যের প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে জাপার পক্ষ থেকে এ অভিযোগ করা হয়।

গত ১৯ জানুয়ারি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় নিহত হলে এ আসন শূন্য হয়। আর ব্রাক্ষ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক গত ১৬ ডিসেম্বর মারা যাওয়ায় তার আসনটিও শূন্য হয়ে পড়ে।

শূন্য হওয়া দুই আসনে ১৩ মার্চ উপনির্বাচন হওয়ার কথা। ওই দুই আসনে নির্বাচনী প্রচার ও জনসংযোগ চলছে।

প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎকালে জাপার মহাসচিব দুই আসনের উপনির্বাচনে কারচুপির শঙ্কা প্রকাশ করেন। দুই আসনের ১৪টি করে মোট ২৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ শনাক্ত করে রুহুল আমিন হাওলাদার বলেন, এরইমধ্যে ওই আসনগুলোতে আওয়ামী লীগ কর্মীরা মোটর শোভাযাত্রা করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে। তারা লাঙ্গল সমর্থকদের রাতের বেলায় ভয়-ভীতি দেখাচ্ছে।

সাক্ষাৎকালে রুহুল আমিন হাওলাদারের সঙ্গে প্রতিনিধি দলে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ভুইয়া, রুস্তম আলী ফরায়েজী এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা আবদুল সাত্তার, ফয়সাল আহমেদ চিশতি, রেজাউল ইসলাম ভুঁইয়া প্রমুখ।

বিজ্ঞাপন

রুহুল আমিন হাওলাদার বলেন, ‘নির্বাচনী এলাকা দুইটিতে ১০ টাকা কেজি চাল বিতরণ করা হচছে, এটাও নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের শামিল। এটি নির্বাচনকে প্রভাবিত করতে বলে আশঙ্কা তার।’

তিনি আরও অভিযোগ করেন গাইবান্ধা সুন্দরগঞ্জ আসনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নৌকার পক্ষে প্রচারণা চালাচ্ছে ও ভোটারদের চাপ প্রয়োগ করছে। তিনি এ সব বিষয়ে নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন।

জাতীয় পার্টির এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ বলেছেন, ‘সব প্রার্থীরাই নির্বাচনের আগে ভোট কারচুপির অভিযোগ করে থাকেন। নির্বাচন যেন সুষ্ঠু হয় সে বিষয়ে আমরা কাজ করছি।’

নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেও জানান তিনি।

সারাবাংলা/জিএস/এমএ/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর