Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে জোড়া খুনের মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড


১৩ সেপ্টেম্বর ২০২০ ১৩:২১

ঢাকা: টাঙ্গাইল সদর থানাধীন রসূলপুর গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক অনিল কুমার দাস ও তার স্ত্রী কল্পনা দাস হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার দ্রুত বিচার টাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন স্বপন কুমার দাস, জাহিদুল ইসলাম, মো. ফরহাদ, মনিরুজ্জামান ভূঁইয়া, মঞ্জুরুল ইসলাম মিঞ্জু ও মো. শয়ান মিয়া।

রায়ে আরও উল্লেখ রয়েছে, ভিকটিমের লাশ গুমের অভিযোগে তাদের আরও সাত বছরের জেল এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ রায় ঘোষণা শেষে তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, আসামি স্বপন কুমার দাস অন্যান্য আসামিদের সাথে পরস্পর যোগসাজসে পূর্বপরিকল্পিতভাবে অনিল কুমার দাস ও তার স্ত্রী কল্পনা দাসের সম্পত্তি আত্মসাৎ করার পরিকল্পনা করতে থাকে। স্বপন কুমার দাসের সাথে অন্যান্য আসামিরা অনিল কুমারের সম্পত্তি আত্মসাৎ করার জন্য তাকে দিয়ে তিনটি স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার পরিকল্পনা করে।

অভিযোগে আরও বলা হয়, ২০১৭ সালের ২৬ জুলাই সন্ধ্যার পর আসামিরা অনিল কুমার দাসের বাড়িতে গিয়ে তাকে ও তার স্ত্রীকে হত্যা করে। তাদের গলায় ১০টি ইট বস্তায় ভর্তি করে বাড়ির বাথরুমের সেফটি ট্যাংকির মধ্যে ফেলে রাখে। পরে পুলিশ সেখান থেকে লাশ দুটি উদ্ধার করে।

এ ঘটনায় পরদিন ভিকটিমদের ছেলে নির্মল কুমার দাস টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলাটিতে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করা হয়। আসামিদের বিরুদ্ধে ২০১৯ সালের ৭ আগষ্ট চার্জগঠন করেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত চার্জশিটভুক্ত ৩৫ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

জোড়া খুন টপ নিউজ টাঙ্গাইল মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর