Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বালিশকাণ্ডের মামলায় ঠিকাদার শাহাদাতের জামিন কেন বাতিল নয়’


১৩ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৮

ঢাকা: পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি ভবনের আসবাব ও অন্যান্য সামগ্রী অস্বাভাবিক দামে কেনা সংক্রান্ত দুর্নীতির মামলায় সাজিন কনস্ট্রাকশনের মালিক ঠিকাদার শাহাদাত হোসেনের জামিন কেন বাতিল হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। শাহাদাতের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ ও মাহবুব শফিক।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারি অ্যাটর্নি জেনারেল মাহজাবীন রাব্বানী দীপা। পরে আমিন উদ্দিন মানিক বলেন, ‘তার জামিন বাতিলে দুই সপ্তাহের রুল জারি করেছেন আদালত।’

আইনজীবী মাহবুব শফিক সারাবাংলাকে বলেন, ‘নিম্ন আদালতের দেওয়া জামিন চ্যালেঞ্জ করে দুদক হাইকোর্টে আবেদন করেছিল। আদালত তাদের আবেদনের শুনানি নিয়ে রুল জারি করেছেন। তবে জামিন স্থগিত করেননি।’

গত ২৭ আগস্ট পাবনার আদালত তাকে জামিন দেন। এরপর তিনি জামিনে মুক্তিও লাভ করেন। এরপর দুদক এ জামিনাদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করে। আদালত ওই আবেদনের শুনানি নিয়ে রুল করেন।

জামিন ঠিকাদার শাহাদাত পারমাণবিক বিদ্যুৎ রূপপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর