Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাউনিয়াবাঁধের ২৬০০ ভাসমান পরিবার পেলো পুনর্বাসন প্রকল্পের প্লট


১৩ সেপ্টেম্বর ২০২০ ১৭:৩৬

ঢাকা: ঢাকার মিরপুর ১১ নম্বর সেক্টরের বাউনিয়াবাঁধ এলাকায় ২ হাজার ৬০০ বাস্তুহারা পরিবারের মাঝে পুনর্বাসন প্রকল্পের প্লটের দলিল হস্তান্তর করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

রোববার (১৩ সেপ্টেম্বর) গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এই দলিল হস্তান্তর করেন। বাউনিয়াবাঁধ ঈদগাঁ মাঠে আয়োজিত এক জনসভায় তিনি ৯৩টি প্লটের দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

এ সময় শরীফ আহমেদ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের অধিকারের কথা বলেছেন। সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। কিন্তু অন্যায়ের সঙ্গে কখনও আপস করেননি। মানুষের খাদ্য, বস্ত্র, চিকিৎসাসহ মানসম্মত আবাসন ব্যবস্থা নিশ্চিত করা ছিল বঙ্গবন্ধুর একটি অন্যতম স্বপ্ন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর একটি উজ্জ্বল দৃষ্টান্ত আজকের এই দলিল হস্তান্তর।’

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. দেলোয়ার হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ, বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

২৬০০ পরিবার ইলিয়াস উদ্দিন মোল্লাহ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী বাউনিয়াবাঁধ বাস্তুহারা শরীফ আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর