Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৮১২


১৪ সেপ্টেম্বর ২০২০ ১৫:৪৮

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৮১২ জন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সোমবার সকাল আটটা পর্যন্ত বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৩৩২ জন। একই সময়ে দেশে করোনায় মৃত্যু হয়েছে মোট চার হাজার ৭৫৯ জনের।

এদিকে, আইইডিসিআরের হিসাব অনুযায়ী ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই হাজার ৫১২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দুই লাখ ৪৩ হাজার ১৫৫ জন হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৪ ল্যাবে ১৪ হাজার ২১৬ নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৪২ হাজার ৬৯৬টি নমুনা।

এছাড়াও, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৭৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭১ দশমিক ৬৬ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪০ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অন্যদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ২২ জন, নারী চার জন। তাদের মধ্যে ২৫ জন হাসপাতালে এবং এক জন বাড়িতে মারা গেছেন। মৃতদের মধ্যে ১৯ জন ঢাকা বিভাগের, চার জন চট্টগ্রাম বিভাগের, দুই জন রাজশাহী, সিলেট ও একজন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

বয়সের হিসাবে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ২১ জন, (দশমিক ৪৪ শতাংশ), ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪১ জন (দশমিক ৮৬ শতাংশ), ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০৯ জন (২ দশমিক ২৯ শতাংশ), ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৮৪ জন (৫ দশমিক ৯৭ শতাংশ), ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬২০ জন (১৩ দশমিক ০৩ শতাংশ), ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ হাজার ২৯৯ জন (২৭ দশমিক ৩০ শতাংশ) এবং ৬০ বছরের বেশি বয়সী ২ হাজার ৩৮৫ জন (৫০ দশমিক ১২ শতাংশ)।

আইইডিসিআর কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর