Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকাতির মামলায় ৪ সেনাসদস্য ও এক পুলিশ কর্মকর্তার ১০ বছরের সাজা


১৪ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৫

ঢাকা: ডাকাতির অভিযোগে দায়ের করা মামলায় চার সেনাসদস্য ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচ জনের ১০ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার সাত নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন— সেনাবাহিনীর ল্যান্স করপোরাল মনিরুল ইসলাম, সৈনিক সাজ্জাদ হোসেন, লুৎফর রহমান খান, লিটন হাওলাদার ও পুলিশের উপপরিদর্শক (এসআই) মোসাদ্দেক হোসেন খান।

১০ বছরের কারাদণ্ডের পাশপাশি সাজাপ্রাপ্ত পাঁচ আসামির প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। অর্থদণ্ড পরিশোধ না করলে আরও একবছর কারাদণ্ড ভোগ করতে হবে তাদের।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ১৪ ফেব্রুয়ারি জে কে সেলস অ্যান্ড ডিস্টিবিউশন কোম্পানির ম্যানেজার মাঈন উদ্দিন, অ্যাকাউন্ট্যান্ট মো. সেলিম, ইঞ্জিনিয়ার মো. হানিফ ও ড্রাইভার নুরুল হকদের সঙ্গে নিয়ে সাউথ ইস্ট ব্যাংকে ১৮ লাখ ৯ হাজার ২০০ টাকা জমা দিতে রওনা দেন। অফিস থেকে বের হয়ে ১৩ নম্বর রোডের মাথায় লোটাস কামাল ভবনের কাছে পৌঁছালে মোটরসাইকেলে থাকা র‍্যাবের পোশাক পরিহিত এক ব্যক্তি গাড়ির গতিরোধ করেন। পাশেই ছিল মাইক্রোবাস। গাড়ির থামালে পেছনের বক্স খুলতে বলেন। এসময় ড্রাইভার গাড়ির পেছনের দরজা খুলে দেন। দরজা খোলার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি ও তার সহযোগীরা ব্যাগ ভর্তি টাকাসহ অ্যাকাউন্ট্যান্ট মো. সেলিম ও ইঞ্জিনিয়ার মো. হানিফকে তাদের মাইক্রোবাসে তুলে নিয়ে যান।

অভিযোগে আরও বলা হয়, মো. সেলিম ও মো. হানিফকে তুলে নিয়ে যাওয়ার সময় তাদের ড্রাইভার নুরুল হককে বলা হয়, তাদের র‍্যাব-১-এ নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু তাদের র‍্যাব-১ দফতরে নিয়ে না গিয়ে ভাষানটেকের মাটিকাটা এলাকায় নামিয়ে দেওয়া হয়। এসময় তারা টাকার ব্যাগগুলো নিয়ে যান।

ওই ঘটনায় খিলক্ষেত থানায় মাঈন উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

অর্থদণ্ড ডাকাতি ডাকাতির মামলা পাঁচ জনের কারাদণ্ড সেনাসদস্য ও পুলিশের কারাদণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর