Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিলামে উঠছে মাশরাফির জার্সি


১৪ সেপ্টেম্বর ২০২০ ১৬:৩৯

নড়াইল: ব্রেসলেটের পর এবার নিলামে উঠছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজার জার্সি। নিলামে বিক্রি হওয়া ওই অর্থ নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে ব্যয় হবে। ‘অকশন ফর অ্যাকশন’ নামে একটি সংস্থা জার্সির নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর নিলাম হওয়ার কথা রয়েছে।

এর আগে মাশরাফির ব্রেসলেট নিলামে ওঠে। সেটি বিক্রি হয় ৪০ লাখ টাকায়। এর একটি অংশ এরইমধ্যে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে দিয়েছেন মাশরাফি। বাকি ২৫ লাখ টাকা এবং জার্সি বিক্রির টাকা দিয়ে নড়াইলে ১০ শয্যার হাসপাতাল করা হবে।

মাশরাফির নিজের যে প্রিয় জার্সি নিলামে উঠতে যাচ্ছে, তা নিয়ে তিনি ২০১৯ বিশ্বকাপে খেলেছেন। মাশরাফির গড়া স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, ‘মাশরাফি নিজেই ঘোষণা দিয়েছেন যে, তার প্রিয় জার্সি নিলামে বিক্রি করবেন। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর এ নিলাম হওয়ার কথা রয়েছে। নিলামে জার্সি বিক্রির অর্থ নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরির কাজে ব্যয় করা হবে।’

পাশাপাশি এই হাসপাতাল নির্মাণ কাজে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানা যায়। যেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

জার্সি নড়াইল মাশরাফি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর