Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ


১৪ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৫

বগুড়া: বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগ শুরু করেছে। মেয়র পদে সম্ভাব্য প্রার্থীর পাশাপাশি কাউন্সিল পদের সম্ভাব্য প্রার্থীরাও শক্তভাবে মাঠে নেমে গণসংযোগ করছে। আসন্ন নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তিন জন। অপরদিকে বিএনপির তিন জন প্রার্থী থাকলেও মনোনয়ন প্রত্যাশী ১ জন। অন্য দুই জন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি নিয়েছেন।

বিজ্ঞাপন

মেয়র পদের প্রার্থীরা হলেন— বর্তমান মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, সাবেক মেয়র সুশান্ত কুমার সরকার শান্ত, প্যানেল মেয়র আনিছুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী একেএম ফজলুল হক কাশেম, যুবলীগ নেতা মাহমুদ আশরাফ মামুন ও সাবেক ছাত্রনেতা কামরুল হাসান সবুজ। কামরুল হাসান সিদ্দিকী জুয়েল নন্দীগ্রাম পৌর বিএনপির সাবেক সভাপতি। তিনি গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হন। সে কারণে তিনি এবারো স্বতন্ত্র প্রার্থী হবেন। সুশান্ত কুমার সরকার শান্ত নন্দীগ্রাম পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি। তিনি বিএনপির প্রার্থী হয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছিলেন। সেই কারণে তিনি আবারও বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র আনিছুর রহমান নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি। তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন। বিশিষ্ট ব্যবসায়ী একেএম ফজলুল হক কাশেম নন্দীগ্রাম শিল্প ও বণিক সমিতির সহ-সভাপতি ও নন্দীগ্রাম পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি। তিনি গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। তিনি এবারো স্বতন্ত্র প্রার্থী হবেন।

বিজ্ঞাপন

মাহমুদ আশরাফ মামুন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করার চিন্তা করছে। কামরুল হাসান সবুজ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তিনিও আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার কথা ভাবছেন। মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচন সামনে রেখে দল ও নিজেদের অবস্থান তুলে ধরে ভোটারদের কাছ থেকে ভোট
প্রার্থনা করছেন। এদিকে ভোটারদের মাঝেও ভোট নিয়ে আলোচনা শুরু হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সালাম জানিয়েছেন, নন্দীগ্রাম পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৮৭৫ জন। আগামি ডিসেম্বরে নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনের সম্ভাবনা রয়েছে। আমরা সেদিকটা লক্ষ্য রেখেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।

নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর