Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবি’র টিএসসি কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ মামলা


১৬ সেপ্টেম্বর ২০২০ ২০:০৩

ফাইল ছবি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্রের সঙ্গীত উপপরিচালক রাকিবুল হাসানের বিরুদ্ধে এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে।

শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ঘটনার ১০ বছর পর সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে রাজশাহী নগরের মতিহার থানায় মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এস এম সিদ্দিকুর রহমান।

বিজ্ঞাপন

সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট ধর্ষণের অভিযোগ এনে শিক্ষার্থীর লিখিত অভিযোগ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেন তার বাবা-মা। একই অভিযোগ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কাছে জমা দেওয়ায় গত ৩১ আগস্ট রাকিবুল হাসানকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

মামলার বাদী শিক্ষার্থীর বাবা জানান, ২০১০ সালে রকিবুল হাসান তার বাড়িতে এসে ১২ বছর বয়সী মেয়েকে গান শেখাতেন। এভাবে রকিবুল আস্থাভাজন ও বিশ্বস্ত হয়ে ওঠার সুযোগে তার মেয়েকে ধর্ষণ করেছে।

আইনি পদক্ষেপ দেরিতে নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন,  সামাজিক সমর্থন না পাওয়ার আশঙ্কায় ঘটনাটি প্রকাশ করতে পারেননি।  অন্য কেউ সঙ্গীত পরিচালকের দ্বারা ক্ষতির শিকার না হন সে জন্য তারা বিষয়টি সামনে এনেছেন।

এদিকে রাকিবুল হাসানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীর দেওয়া অভিযোগের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতর থেকে বিষয়টি সেলের কাছে পাঠানো হয়েছে। গত বুধবার আমরা প্রথম একটি সভা করেছি।

বিজ্ঞাপন

এর আগে দ্রুত অভিযোগের তদন্ত করে ওই কর্মকর্তার শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করে রাবি শাখা ছাত্র ফেডারেশন।

টিএসসি কর্মকর্তা রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর