Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাটহাজারী মাদরাসা বন্ধ


১৭ সেপ্টেম্বর ২০২০ ১৯:৪০

ঢাকা: শর্ত ভঙ্গ করায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম, হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা করেছে সরকার। হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী এই মাদরাসার মহাপরিচালক। স্থানীয়ভাবে হাটহাজারী মাদরাসা নামেই পরিচিত এই শিক্ষা প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের এক আদেশে এই মাদরাসা বন্ধের কথা বলা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাদরাসা-২ মাখার সহকারী সচিব সৈয়দ আসগর আলীর সই করা আদেশে বলা হয়, কওমি মাদরাসাগুলোর কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা নেওয়ার জন্য কিছু শর্তসাপেক্ষে খোলা রাখার অনুমতি দেওয়া হয়। আরোপিত শর্ত যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা  দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসাটি পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ করা হলো।

এর আগে, গত ২৪ আগস্ট মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব এক ব্রিফিংয়ে বলেন, করোনাভাইরাস মহামারির কারণে আটকে থাকা কওমি মাদরাসার ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ের সব পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। মাদরাসাগুলোর দাবির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে পরীক্ষা নেওয়ার অনুমতি দিলেও মাদরাসাগুলোকে কিতাব বিভাগে ক্লাস চালুর অনুমতি দেয়নি সরকার।

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম টপ নিউজ শাহ আহমদ শফী হাটহাজারী মাদরাসা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর