Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার


১৭ সেপ্টেম্বর ২০২০ ১৯:৫৩

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আবু সায়েম ওরফে সিফাত (২৬) নামে এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের শ্যামলী রিং রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‍্যাব-২-এর সহকারী পরিচালক (এএসপি) মো. আবদুল্লাহ আল মামুন তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত সপ্তাহে জঙ্গি সংগঠনের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি দল মোহাম্মদপুরেরর শ্যামলী লিংক রোডে অভিযান চালায়। অভিযানে আনসার আল ইসলামের সক্রিয় সদস্যকে সিফাতকে গ্রেফতার করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, গ্রেফতারের সময় সিফাতের কাছ থেকে চারটি উগ্রবাদীবই, একটি লিফলেট, দু’টি ল্যাপটপ ও তিনটি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতার সিফাতের বরাত দিয়ে এএসপি মামুন বলেন, সে দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামী জঙ্গিবাদী জিহাদি বই ও প্রচারপত্র প্রচার করে। সেই সঙ্গে নতুন সদস্যদের দলভুক্ত করার কাজে নিয়োজিত রয়েছে। তাদের লক্ষ্য ধর্মীয় উগ্রবাদী মনোভাবসম্পন্ন তরুণদের জিহাদে উদ্বুদ্ধ করা ও নাশকতা করা। আসামি সিফাতের ল্যাপটপ ও মোবাইল তল্লাশি করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার সরাসরি প্রমাণ পাওয়া গেছে বলেও জানান এএসপি।

আনসার-আল ইসলাম জঙ্গি সংগঠন নিষিদ্ধ সংগঠন সদস্য গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর