Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মসজিদে বিস্ফোরণ: জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদন জমা


১৭ সেপ্টেম্বর ২০২০ ২৩:৩২

নারায়ণগঞ্জ: গ্যাসের পাইপলাইনে লিকেজ, বৈদ্যুতিক স্পার্ক ও মসজিদ কমিটির অবহেলাজনিত কারণে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্প‌তিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি ৪০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর এ কথা জানান জেলা প্রশাসক জসিম উদ্দিন।

প্রতিবেদনে মসজিদ কমিটি গঠনের নীতিমালা, বিদ্যুৎ ও গ্যাস সংযোগ স্থাপন করার জন্য ডিজিটাল ম্যাপসহ ১৮টি বিষয়ে সুপারিশ করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি বলেন, ‘বিস্ফোরণের ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতি পাওয়া গেছে।’

এদিকে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর জানিয়েছেন মসজিদ আগে নির্মাণ করা হয়েছে গ্যাসের সংযোগ পরে স্থাপন করা হয়। এই গ্যাসপাইপ মসজিদের নয় এলাকাবাসীর। এখানে গ্যাসের সংযোগ মেরামত করা হলে এই বিস্ফোরণের ঘটনা ঘটতো না।

এর আগে, গত ১০ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও কমিটির প্রধান এ ডি এম খাদিজা তাহেরা ববি ৭ দিনের সময় চেয়ে আবেদন করেন। পরে জেলা প্রশাসক জসিম উদ্দিন ৫ কার্য দিবসের সময় বাড়ালে আজ শেষ দিনে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়।

তদন্ত প্রতিবেদন পাইপলাইনে লিকেজ মসজিদ কমিটি মসজিদে বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর