Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন আরও ২ হাজার শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত


১৮ সেপ্টেম্বর ২০২০ ০১:৪৭

ঢাকা: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের আরও প্রায় দুই হাজার শিক্ষক ও কর্মচারীকে এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) সুবিধার আওতায় আনা হবে। এর মধ্যে মাধ্যমিক স্কুলের শিক্ষক-কর্মচারী থাকছেন দেড় হাজার, বাকিরা কলেজ পর্যায়ের।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের এমপিও কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, মোট দুই হাজার ৩২ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হবে। এর মধ্যে মাধ্যমিক স্কুল থেকে থাকছেন এক হাজার ৫১৬ জন এবং কলেজ পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তা থাকছেন ৫১৬ জন।

মাউশি সূত্রে জানা গেছে, শিক্ষক ও কর্মকর্তাদের আবেদনের ভিত্তিতেই নতুন করে এই এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়েছে। এদের মধ্যে কলেজ পর্যায়ে বরিশাল অঞ্চলের ২৫ জন, চট্টগ্রাম অঞ্চলের ২১ জন, কুমিল্লা অঞ্চলের দুই জন, ঢাকা অঞ্চলের ৬১ জন, খুলনা অঞ্চলের ৫০ জন, ময়মনসিংহ অঞ্চলের আট জন, রাজশাহী অঞ্চলের ১৭৪ জন, রংপুর অঞ্চলের ১৬৬ জন ও সিলেট অঞ্চলের ৯ জন এমপিওভুক্ত হবেন।

স্কুল পর্যায়ে এমপিওভুক্তির সুবিধা পাবেন বরিশাল অঞ্চলের ৬০ জন, চট্টগ্রাম অঞ্চলের ১০২ জন, কুমিল্লা অঞ্চলের ১১৭ জন, ঢাকা অঞ্চলের ২৪৩ জন, খুলনা অঞ্চলের ১৮৭ জন, ময়মনসিংহ অঞ্চলের ২০৯ জন, রাজশাহী অঞ্চলের ১৯৫ জন, রংপুর অঞ্চলের ২৬৭ জন ও সিলেট অঞ্চলের ১৩৬ জন।

এমপিও এমপিওভুক্তি মাউশি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর