Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহ্ আহমদ শফী’র বিনয় ও সৌজন্যবোধ ছিল স্বভাবজাত: ফখরুল


১৮ সেপ্টেম্বর ২০২০ ২২:৫৭

ঢাকা: ‘সদ্য প্রয়াত দেশবরেণ্য আলেম, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শাহ্ আহমদ শফী’র নম্রতা, বিনয় ও সৌজন্যবোধ ছিল স্বভাবজাত’— এমনটিই মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে পাঠানো এক শোকবার্তায় তিনি এ মন্তব্য করেন। এর আগে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন শাহ্ আহমদ শফী।

শোক বাণীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘মরহুম শাহ্ আহমদ শফী ছিলেন ইসলামী চিন্তা জগতের একজন বরেণ্য আলেম। তাঁর মৃত্যু দেশবাসীর জন্য এক অপূরণীয় ক্ষতি। তার মতো একজন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দেশের প্রখ্যাত আলেমর পৃথিবী থেকে চিরবিদায়ে ইহকাল ও পরকালের সঠিক দিক নির্দেশনা পেতে বঞ্চিত হলো দেশবাসী।’

হেফাজতের আমির আহমদ শফী আর নেই

বিএনপির মহাসচিব বলেন, ‘তিনি মানুষকে সুপথে চলার জন্য কোরান-হাদিস যেভাবে নির্দেশ দিয়েছে সেভাবে বক্তব্য রেখেছেন। নম্রতা, বিনয় ও সৌজন্যবোধ ছিল তাঁর স্বভাবজাত। ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তাঁর মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ ও খ্যাতিমান আলেমকে হারালো, যেটি সহজে পূরণ হবার নয়।’

শোকবার্তায় শাহ্ আহমদ শফী’র রুহের মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেশবরেণ্য আলেম বিএনপির মহাসচিব মির্জা ফখরুল শাহ্ আহমদ শফী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর