Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আহমদ শফীকে বিদায় জানাতে মানুষের ঢল, সতর্ক পুলিশ-র‌্যাব-বিজিবি


১৯ সেপ্টেম্বর ২০২০ ১২:১২

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফীর শেষযাত্রার ধর্মীয় আনুষঙ্গিকতায় অংশ নিতে দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা লোকজন জড়ো হয়েছেন চট্টগ্রামে। হাটহাজারী উপজেলায় আল জামেয়াতুল দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসার আশপাশের এলাকায় হাজার, হাজার মানুষের জমায়েত হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় সতর্ক অবস্থানে আছে পুলিশ-র‌্যাব ও বিজিবি।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে শাহ আহমেদ শফীর মরদেহ বহনকারী গাড়ি ঢাকা থেকে মাদরাসায় এসে পৌঁছায়। মরদেহ এখন মাদরাসার ভেতরে রাখা হবে। দুপুর ২টায় জানাজা শেষে তাকে মাদরাসা প্রাঙ্গনেই দাফন করা হবে।

বিজ্ঞাপন

দেশের কওমি অঙ্গনে ‘বড় হুজুর’ হিসেবে পরিচিত শতবর্ষী শাহ আহমেদ শফী গত বৃহস্পতিবার রাতে ‍গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাইপার টেনশনসহ বিভিন্ন অসুখে আক্রান্ত শফীকে তখন লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার আরও অবনতি হলে শুক্রবার বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আজগর আলী হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৬টা ২০ মিনিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

প্রবীণ এ আলেমের মৃত্যুর খবরে সন্ধ্যার পর থেকে ঢাকায় হাসপাতালের সামনে কওমি অঙ্গনের লোকদের ভিড় জমে। গভীর রাতে শফীর মরদেহ নিয়ে গাড়ি যাত্রা করে চট্টগ্রামের উদ্দেশে। রাত থেকেই চট্টগ্রামসহ আশপাশের জেলা, দূর-দূরান্ত থেকে লোকজন হাটহাজারীতে আসতে শুরু করে ‘বড় হুজুরকে’ একনজর দেখতে। ভোর থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাস-মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন নিয়েও হাটহাজারীতে লোকজন আসতে থাকেন। মাদরাসার আশপাশের এলাকা এখন লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

এদিকে জানাজা ও দাফনকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য হাটহাজারীতে চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া রাঙ্গুনিয়া, পটিয়া ও ফটিকছড়িতে আরও তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আরও তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক সারাবাংলাকে বলেন, ‘আমরা সবাই হাটহাজারীতে আছি। র‌্যাব ও পুলিশ মিলে পাঁচশ’র বেশি সদস্য মোতায়েন আছে। প্রচুর মানুষ আসছে। তবে পরিস্থিতি একবারে নরমাল। আশা করছি সবকিছুই স্বাভাবিকভাবে হবে।’

শাহ আহমদ শফী ৩৪ বছর ধরে ‘বড় মাদরাসা’ হিসেবে পরিচিত হাটহাজারী উপজেলার আল জামেয়াতুল দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তার নেতৃত্বে ২০১০ সালে প্রতিষ্ঠা হয় হেফাজতে ইসলাম, বাংলাদেশ। আমৃত্যু তিনি সংগঠনটির আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আল্লামা আহমদ শফী টপ নিউজ হেফাজতে ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর