Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ দফা দাবিতে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের মানববন্ধন


১৯ সেপ্টেম্বর ২০২০ ১৮:১৩

ঢাকা: দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্কের মান উন্নয়ন ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে প্রতিযোগিতায় আনাসহ ১১ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘করোনাভাইরাস মহামারির মধ্যে সবকিছুই চলে কিন্তু চলে না শুধু শিক্ষা ব্যবস্থা। শিক্ষা খাত আজ ধনীদের দখলে। উচ্চমূল্যের ডেটা ও উচ্চমূল্যের ডিভাইস দরিদ্র জনগোষ্ঠী কিনতে পারছে না। কিন্তু সরকার এ বিষয়ে আন্তরিক নয়।’

মানববন্ধন থেকে বেশ কিছু দাবি তুলে ধরা হয়। সেগুলোর মধ্যে আছে- অপারেটর অনুপাতে তরঙ্গ বরাদ্দ দিয়ে নেটওয়ার্কের মানোন্নয়ন করা, তরঙ্গের দাম কমিয়ে অপারেটরদের কল রেট ও ডাটার মূল্য কমাতে বাধ্য করা, সরকারি প্রতিষ্ঠানসমূহকে কারিগরি আধুনিকায়ন, টেলিটকের উন্নয়নে কমপক্ষে ৫ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া, সব প্রতিষ্ঠানে টেলিটক ব্যবহার বাধ্যতামূলক করা ও সরকারি প্রতিষ্ঠানগুলোতে আমলাতান্ত্রিক জটিলতা নিরসন করা।

এছাড়া বিটিসিএলকে জবাবদিহিতার আওতায় এনে গ্রাহকবান্ধব করা, বিটিসিএলের ৫ এমবিপিএস গতির ইন্টারনেটের দাম ১০০ টাকা ও ১০ এমবিপিএস গতির মূল্য ২০০ টাকা নির্ধারণ করে সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট প্রসারে কার্যক্রম শুরু করা, টেসিসকে কার্যকর করে আন্তর্জাতিক মানের অ্যাক্সেস তৈরির উপযোগী করে গড়ে তোলা, অপারেটরদের বিনাশুল্কে হ্যান্ডসেট আমদানির সুযোগ দিয়ে ১৫০০ টাকায় ৪-জি হ্যান্ডসেট ও সংযোগ প্রদানের ব্যবস্থা করা এবং নেটওয়ার্ক মানোন্নয়নে এক সপ্তাহের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমদ, প্রযুক্তি বিশেষজ্ঞ প্রকৌশলী আবু সালেহ, বাংলাদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বককর সিদ্দিকসহ অনেকে।

করোনা গ্রাহক মুঠোফোন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর