Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুকে জানার এবং চর্চার প্রাসঙ্গিকতা চিরকালীন’


১৯ সেপ্টেম্বর ২০২০ ২৩:২৩

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, মুজিবচর্চার প্রাসঙ্গিকতা শুধু তার জন্মশতবার্ষিকী কেন্দ্রিক নয় বরং এর প্রাসঙ্গিকতা চিরকালীন।

শনিবার (১৯ সেপ্টম্বর) সন্ধ্যায় মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ‘জন্মশতবার্ষিকীতে মুজিবচর্চা’বিষয়ক এক অনলাইন আলোচনা সভার প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন। জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ‘মুজিববর্ষে শতঘন্টা মুজিবচর্চা’ কর্মসূচি অনুযায়ী অনলাইনে এ আলোচনা সভার আয়োজন করা হয়। কর্মসূচিতে জেলা ও উপজেলা পর্যায়ে মোট একশ ঘণ্টা মুজিবচর্চার লক্ষ্য নিয়ে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা অনুযায়ী অনলাইনে নিয়মিত আলোচনা সভার আয়োজন করা হবে।

অনুষ্ঠানে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু সম্পর্কে যদি আমরা অবহিত না হই তবে আমরা বাংলাদেশকে জানতে পারব না। তাই বাংলাদেশকে জানতে বা বুঝতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বিশেষ করে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে। কারণ আগামীতে বাংলাদেশকে সঠিক পথে পরিচালনার দায়িত্ব তাদেরই। আর বঙ্গবন্ধুকে জানা এবং তাকে নিয়ে আলোচনা শুধু তার জন্মশতবার্ষিকীতে আমরা সীমাবদ্ধ রাখতে চাই না। তাকে জানার এবং চর্চার প্রাসঙ্গিকতা চিরকালীন এবং এটি অব্যাহত রাখতে হবে।’

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন। সভায় স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান। অনুষ্ঠানের শুরুতে মুজিববর্ষের থিমসং ‘তুমি বাংলার ধ্রবতারা, তুমি হৃদয়ের বাতিঘর’ বাজানো হয়। বঙ্গবন্ধু সম্পর্কে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বিভিন্ন জিজ্ঞাসার জবাব দেন প্রধান আলোচক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলিসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষা বিশেষজ্ঞ, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

চর্চা চিরকালীন জানা ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর