Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ লাখ পিস ইয়াবাসহ ৭ জনকে আটক করেছে কোস্টগার্ড


২০ সেপ্টেম্বর ২০২০ ১৮:১০

ঢাকা: বাংলাদেশ কোস্ট গার্ডের বিশেষ অভিযানে বঙ্গোপসাগরের গভীর সমুদ্র থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ সাত মাদকপাচারকারীকে আটক করা হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) ভোররাতে বাংলাদেশ কোস্ট গার্ডের বিসিজি স্টেশন টেকনাফ বড়ঢিল থেকে প্রায় ২৫/৩০ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে গভীর সমুদ্রে এই বিশেষ অভিযান চালায়। কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএনএম হায়াত ইবনে সিদ্দিক সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘অভিযানে সন্দেহজনক ইঞ্জিনচালিত কাঠের একটি নৌকায় তল্লাশি চালানো হয়। এসময় ওই নৌকা থেকে ৫ লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ সাত পাচারকারীকে আটক করা হয়।’

পাচারকারীরা হলো- মহররম আলী (৪৪), আব্দুল শুক্কুর (২৬), আমানুল্লাহ (২৮), নুরুল আলম (৩৮), আব্দুল মোন্নাফ (৩৫), জাহিদ হোসেন (৩৩) ও আব্দুল পেডান (২২)। তারা সবাই টেকনাফের বাসিন্দা। আটক সাত ব্যক্তি, জব্দৃকত ইয়াবা ও নৌকাটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

হায়াত ইবনে সিদ্দিক, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে। আর এ নীতিতেই নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

৫ লাখ পিস আটক ইয়াবা কারবারি মাদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর