Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগঞ্জের গাজী পিসিআর ল্যাবে ২৫ হাজার ছাড়ালো করোনা পরীক্ষা


২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:১০

নারায়ণগঞ্জ: জেলার রূপগঞ্জের কাঞ্চনে অবস্থিত গাজী পিসিআর ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা ২৫ হাজার ছাড়িয়েছে। এ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত গাজী পিসিআর ল্যাবে মোট ২৫ হাজার ৭১টি করোনা পরীক্ষা করা হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর ) গাজী পিসিআর ল্যাব থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। শনাক্তদের মধ্যে রয়েছে ঢাকা, রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁও, বন্দর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা, কিশোরগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জসহ বিভিন্ন এলাকার মানুষ।

ল্যাবটিতে প্রথমদিকে সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করা হয়েছে। র‌্যাব, পুলিশ, ম্যাজিস্ট্রেট, চিকিৎসক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ গাজী পিসিআর ল্যাবে সরকার নির্ধারিত স্যাম্পল প্রতি ১০০ টাকা ফিতে করোনাভাইরাস পরীক্ষা করাচ্ছেন। ল্যাবটির সুফল পাচ্ছে নারায়ণগঞ্জসহ আশপাশের জেলার মানুষ।

উল্লেখ্য, শুরুতে নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার কোনো পিসিআর ল্যাব ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে ল্যাব স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করেন। এরপর বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) নিজস্ব অর্থায়নে এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজার উদ্যোগে রূপগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার জন্য ‘গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব’ উদ্বোধন করা হয়।

গত ২৯ এপ্রিল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) যৌথভাবে এই ল্যাবের উদ্বোধন করেন।

করোনা পরীক্ষা করোনাভাইরাস করোনাভাইরাস শনাক্ত গাজী পিসিআর ল্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর