Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিডিনিউজ সম্পাদকের জামিন আপিলেও বহাল


২১ সেপ্টেম্বর ২০২০ ১৪:৪০

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে দূর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে হাইকোর্টর দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুদকের আবেদন খারিজ করে জামিন বহাল রেখে আদেশ দেন বিচারপতি ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে ছিলেন আইনজীবী আব্দুল মতিন খসরু।

গত ২৬ আগস্ট এ মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। আদালতে হাজির হয়ে জামিন আবেদন করা হলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ জামিন দেন। এ আদেশ জামিন স্থগিত চেয়ে গত ৮ সেপ্টেম্বর আপিল দায়ের করে দুদক।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি উক্ত টাকা অর্জন করেছেন মর্মে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী উক্ত অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে এজাহারে অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

দুদক দুর্নীতি দমন কমিশন বিডিনিউজ মামলা সাংবাদিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর