Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়


১১ মার্চ ২০১৮ ১৯:৪০

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বলেছেন, যেসব ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা থাকে, সেখানে পুলিশের উপস্থিতি থাকে। তবে পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়।

রোববার (১১ মার্চ) বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

পুলিশ মহাপরিদর্শক বলেন, জনজীবনে হুমকি না থাকলে কোনো রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না। রাস্তা বন্ধ করে দিলে, মানুষ ও যানমালের ক্ষতি করলে বাধা দেওয়া হবে। এছাড়া স্বাভাবিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি।

অন্য এক প্রশ্নের জবাবে জাবেদ পাটোয়ারী বলেন, জাতীয় প্রেস ক্লাবের ভেতরে প্রকাশ্যে অস্ত্র হাতে পুলিশ সদস্যরা মহড়া দেয়নি। সেখানে প্রয়োজন থাকায় পুলিশ সদস্যরা বৈধ অস্ত্র প্রদর্শন করেছিল। কাউকে গ্রেফতার করতে কিংবা অভিযানের প্রয়োজনে হয়তো অস্ত্র প্রদর্শন করতে হয়েছে।

পুলিশ সদস্যরা সাদা পোশাকে ছিল, অথচ অস্ত্র প্রদর্শন করেছে- এটা পুলিশ প্রবিধান অনুমিত কি না জানতে চাইলে তিনি বলেন, পুলিশ প্রবিধানে সাদা পোশাকে অভিযানে গিয়ে অস্ত্র ব্যবহার করা যাবে কি না- এমন কোনো তথ্য জানা নেই।

সারাবাংলা/এসআর/এটি

‘তাদের অনুপ্রবেশে শান্তিপূর্ণ কর্মসূচি অশান্তিময় হচ্ছে’

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর