Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সফটওয়্যারের কাজ শেষ হলেই উচ্চধাপে বেতন পাবেন প্রাথমিকের শিক্ষকরা


২২ সেপ্টেম্বর ২০২০ ০০:৩৩

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উচ্চধাপে বেতন নির্ধারণে শিগগিরই আসছে সফটওয়্যার ‘আইবাস++’। এর কাজ শেষ হলেই প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উচ্চধাপে বেতন পাবেন বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২১ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, সফটওয়্যার আপগ্রেডের কাজ চলমান রয়েছে, যা শিগগিরই শেষ হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন গ্রেড-১৪ (প্রশিক্ষণপ্রাপ্ত) এবং বেতন গ্রেড-১৫ (প্রশিক্ষণবিহীন) থেকে বেতন গ্রেড-১৩তে উন্নীত করে উচ্চধাপে নির্ধারণ করা হয়েছে। বর্তমানে সরকারি কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারিত সফটওয়্যার ‘আইবাস++’ এর মাধ্যমে সম্পন্ন করা হয়ে থাকে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাঠ পর্যায়ে ‘আইবাস++’ এ বেতন নির্ধারণে সাময়িক অসুবিধার বিষয়টি তাদের দৃষ্টি গোচর হয়েছে। আশা করা হচ্ছে, অতিদ্রুত ‘আইবাস++’ আপগ্রেডেশন সম্পন্ন হবে এবং প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা উচ্চধাপে বেতন পাবেন।

জানা যায়, চলতি বছরের ৯ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন জাতীয় গ্রেডে উন্নীত করে সরকার। বেতনগ্রেড উন্নীত করা হলেও বেতন ফিক্সেশন করার সময় অনেকেরই বেতন কমে যায়। পরে এ বিষয়টির সমাধান চেয়ে অর্থ সচিবকে চিঠি দেয় সংশ্লিষ্ট মন্ত্রণালয়। অর্থ মন্ত্রণালয় উচ্চতর ধাপে শিক্ষকদের বেতন নির্ধারণের বিষয়ে সম্মতি দেয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র বলছে, বেতনগ্রেড উন্নতির দিক থেকেই নতুন গ্রেড কার্যকর হবে। অর্থ মন্ত্রণালয়ের সফটওয়্যারের কারণে শিক্ষকদের বেতন ফিক্সেশনে সমস্যা হয়েছিল। বিষয়টি দ্রুত সমাধান হচ্ছে।

বিজ্ঞাপন

আপডেট উচ্চধাপে প্রাথমিকের শিক্ষকরা বেতন সফটওয়্যার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর