Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাচ-বাংলা ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন


২৪ সেপ্টেম্বর ২০২০ ০০:৩২

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ-বাংলা ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়াও পুঁজিবাজারে তালিকাভুক্ত আরেক কোম্পানি ‘আমরা নেটওয়ার্কের’ ১০০ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন দিয়েছে বিএসইসি।

বুধবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

মোহাম্মদ রেজাউল করিম জানান, কমিশন সভায় ডাচ-বাংলা ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন দেয়া হয়েছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বন্ডে অন্তর্ভুক্ত করার শর্তারোপ করা হয়েছে। এই বন্ড স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, ইনস্যুরেন্স কোম্পানি, বিভিন্ন ফান্ড, করপোরেটসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ১০ লাখ টাকা। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

তিনি বলেন, এছাড়াও বিএসইসির কমিশন সভায় ‘আমরা নেটওয়ার্কের’ ১০০ কোটি টাকার বন্ড অনুমোদন দেয়া হয়েছে। এই বন্ডটির বৈশিষ্ট্য হলো- নন-কনভার্টেবল, পূর্ণ অবসায়নযোগ্য, অনিরাপদ, অতালিকাভুক্ত এবং জিরো কুপন বন্ড। এই বন্ড বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। বন্ডটির অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

বিজ্ঞাপন

আমরা নেটওয়ার্ক গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড ডাচ-বাংলা ব্যাংক প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড বিএসইসি লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর