Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার খুলছে সৌদি দূতাবাস, প্রবাসীদের শৃঙ্খলা বজায় রাখার আহ্বান


২৪ সেপ্টেম্বর ২০২০ ০১:২২

ঢাকা: দেশে অবস্থানরত সৌদি আরব প্রবাসীদের প্রতি শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে সৌদি দূতাবাস খুলবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আনন্দের বিষয় যে দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশিরা সৌদি আরবে ফের যাওয়ার সুযোগ পেয়েছেন। বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের ভিসার মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে, তাদের ভিসা ঢাকাস্থ সৌদি দূতাবাসের মাধ্যমে দিতে সম্মত হয়েছে সৌদি কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আকামার মেয়াদ আরও ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার থেকে সৌদি দূতাবাস খুলবে। এছাড়া ইকামার মেয়াদ চলতি আরবি মাসের শেষ দিন পর্যন্ত বৈধ থাকবে। সৌদি আরবে যাওয়ার জন্য সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান টিকেট ইস্যু করবে।

বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় সৌদি দূতাবাসের ভিসা প্রার্থী এবং সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমানে টিকেট করতে ইচ্ছুক ব্যক্তিদের বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে এসব কাজ সম্পন্ন করার অনুরোধ জানিয়েছে। কোনো ধরনের হট্টগোল না করে শৃঙ্খলাবদ্ধ হয়ে টিকেট কেনা ও ভিসার আবেদন জমা দেওয়ার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছ মন্ত্রণালয়। একইসঙ্গে দেশে অবস্থানরত সৌদি প্রবাসীদের তৃতীয় পক্ষের প্ররোচনায় কোনো ধরনের বিশৃঙ্খলা না করার আহ্বানও জানিয়েছে।

ইকামা ঢাকায় সৌদি দূতাবাস পররাষ্ট্র মন্ত্রণালয় প্রবাসী ভিসা সৌদি আরব সৌদি আরব প্রবাসী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর