Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকাকে বিজয়ী করুন, উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রীর কাঁধে: আ.লীগ


২৫ সেপ্টেম্বর ২০২০ ০৩:৪০

ঢাকা: আগামী ২৬ সেপ্টেম্বর আপনারা নৌকায় ভোট দেবেন, ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষের ভাগ্য উন্নয়নের দায়িত্ব আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কাঁধে বহন করবেন। আপনারা ব্যালটের মাধ্যমে হাবিব সাহেব আর তার নেতা দুর্নীতিবাজ তারেক জিয়াকে শিক্ষা দিতে চাই। ধানের শীষ মানুষের যন্ত্রণার বিষ। ধানের শীষ হচ্ছে মানুষের জন্য বিষ। তাই আপনারা  নৌকায় ভোট দিয়ে ধানের শীষকে ঘৃণাভরে প্রত্যাখান করুন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পাবনা-৪ উপনির্বাচন সামনে রেখে ঈশ্বরদীতে পুরাতন বাস টার্মিনালে (মাহাবুব আহমদ খান স্মৃতি মঞ্চ) নৌকার প্রার্থী নুরুজ্জামান বিশ্বাসের পক্ষে আয়োজিত পথসভায় নেতারা এসব কথা বলেন।

পথসভায় প্রধান অতিথি ও প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান ও সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। ঈশ্বরদী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত রেজাউল রহিম লাল, সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন অঞ্জন চৌধুরী পিন্টু। এছাড়া নায়েব আলী বিশ্বাস, মকলেছুর রহমান পিন্টু ও নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসসহ অনেকে বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন ঈশ্বরদী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহাক মালিথা।

এদিন পাবনা-৪ আসনের উপনির্বাচন ঘিরে শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত ছিলেন প্রধান দুই প্রতিদ্ব্ন্দ্বী দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা। এই আসনে বিএনপির প্রার্থী দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব। নির্বাচনের মাঠে আরও রয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী রেজাউল করিম খোকন। দুই দলের কেন্দ্রীয় নেতাদের সরব উপস্থিতিতে নির্বাচনি প্রচার শেষ হয় দিবাগত মধ্যরাতে।

পথসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে সরকারের নানামুখী উন্নয়ন পদক্ষেপ ও কর্মসূচির কথা তুলে ধরে নৌকার প্রার্থীকে বিজয়ী করার করার আহ্বান জানান নেতারা। স্থানীয় নেতাকর্মীসহ জনগণের উদ্দেশে আব্দুর রহমান বলেন, আগামী ২৬ তারিখে আপনারা ব্যালটের মাধ্যমে প্রমাণ করবেন, শেখ হাসিনাকে বলে দেবেন, আপনি আমাদেরকে যোগ্য প্রার্থী দিয়েছিলেন, আমরা এই এলাকার মানুষ সেই যোগ্য প্রার্থীকে প্রাণখুলে নৌকা মার্কায় ভোট দিয়ে আপনাকে প্রতিদান দিলাম।

বিএনপির প্রার্থীর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমি কারও নাম বলতে চাই না। কারণ ওদের নাম মুখে আনতে চাই না। এই দল বক্তৃতা নির্ভর দল, এই দল টেলিভিশন সর্বস্ব দল। এই যে করোনার সময় একটা যুদ্ধকালীন অবস্থা, তারপরও আমাদের নেতা বাংলাদেশকে এখনো সহনশীল মাত্রার মধ্যে রাখতে সক্ষম হয়েছেন। এই আওয়ামী লীগের শেখ হাসিনার রাজনৈতিক সংসার থেকে অনেক নেতাকর্মী চলে গেছেন। আর যাদের নাম বলতে চাই না, সেই দলের নেতাকর্মীরা মানুষের এই আপৎকালেও মানুষের সামনে এক গ্লাস পানি নিয়েও হাজির হয় নাই। বাংলাদেশের মানুষ কি তাদের ভোট দেওয়ার জন্য ঘরে বসে আছে? সুতরাং তাদের বিরুদ্ধে কোনো কিছু বলতে চাই না। শুধু ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষকে বিনয়ের সঙ্গে অনুরোধ করতে চাই, এই করোনার মধ্যেও নেত্রী আমাকে পাঠিয়েছেন, এই সভায় দাঁড়িয়ে যেন একটা ভোট আপনাদের কাছে পুনরায় দাবি করি। আপনারা নৌকায় ভোট দেন। ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষের ভাগ্য উন্নয়নের দায়িত্ব শেখ হাসিনা নিজে নেবেন।

এসময় নৌকার পক্ষে রায় দেওয়ার জন্য উপস্থিত সবাই হাত তুলে অঙ্গীকার করেন এবং নৌকার পক্ষে স্লোগান দিয়ে ২৬ সেপ্টেম্বরের উপনির্বাচনে জয়লাভ করার শপথ করেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল বলেন, নৌকায় ভোট দিয়ে বাঙালি কখনো বিমুখ হয়নি। কারণ নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা গণতন্ত্রের প্রতীক। নৌকা সমৃদ্ধির প্রতীক। নৌকায় ভোট দিয়েছেন বলেই আজ জননেত্রী শেখ হাসিনা বাংলার প্রধানমন্ত্রী আর বাংলার ঘরে ঘরে বিদ্যুৎ, বিধবারা ভাতা পায়, বয়স্করা ভাতা পায়। আমার-আপনার সন্তানরা বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই পায়। নৌকায় ভোট দিয়েছেন বলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নৌকায় ভোট দিয়েছেন বলেই জননেত্রী শেখ হাসিনা বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

‘ধানের শীষে হচ্ছে সন্ত্রাসের প্রতীক, জঙ্গিবাদের প্রতীক। ধানের শীষ গণতন্ত্রবিরোধীদের প্রতীক, মুক্তিযুদ্ধ চেতনাবিরোধীদের প্রতীক। ধানের শীষ দুর্নীতিবাজদের প্রতীক। ধানের শীষ হচ্ছে যারা একাত্তর সালে আমার মা-বোনকে রেপ করেছিল, ৩০ লাখ মানুষকে হত্যা করছিল, সেই মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী শক্তির প্রতীক। তাই আগামী ২৬ তারিখ সকালে ভোটকেন্দ্রে গিয়ে বিএনপির অপপ্রচার, মিথ্যাচার, সন্ত্রাস— তার জবাব দিতে হবে,’— বলেন এই উপনির্বাচনের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা এস এম কামাল।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আসুন, আমরা শপথ নেই, আগামী ২৬ তারিখ জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দেবে ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষ। এইখানে পৌরসভার সব নেতারা আছেন, আপনারা ব্যালটে হাবিব সাহেব আর হাবিব সাহেবের নেতা দুর্নীতিবাজদের বরপুত্র তারেক জিয়াক শিক্ষা দেবেন। কারণ ধানের শীষ হচ্ছে মানুষের যন্ত্রণার বিষ। ধানের শীষকে মানুষ ঘৃণাভরে প্রত্যাখান করেছেন।’

আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রহমান ঈশ্বরদী-আটঘরিয়া এস এম কামাল নুরুজ্জামান বিশ্বাস পথসভা পাবনা-৪ উপনির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর