Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে নারীদের পাচার করে অনৈতিক কাজে বাধ্য করা হতো: সিআইডি


২৮ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪৬

ঢাকা: সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত পাঁচ মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা নারীদের অসামাজিক ও অনৈতিক কাজের জন্য জোরপূর্বক ভারতে দালাল চক্রের কাছে বিক্রিও করে দিয়েছিল।

গ্রেফতারকৃতরা হলেন- মো. শাহীন, মো. রফিকুল ইসলাম, বিপ্লব ঘোষ, আক্তারুল ও মো. বাবলু।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির অর্গানাইজড ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার এসব তথ্য জানান।

শেখ মো. রেজাউল হায়দার বলেন, ‘এই চক্রে গ্রেফতার শাহীন ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে পাচারের উদ্দেশে নারীদের গাড়িতে করে ঢাকার বাইরে নিয়ে যেত। মূলত সে গাড়ি চালক। যশোরের সীমান্ত এলাকায় পাচারের উদ্দেশে থাকা চক্রের সদস্য রফিকুল ইসলামের বাড়িতে নিয়ে তার জিম্মায় রাথা হতো। এরপর রফিকুলের আরও এক সহযোগী বিপ্লব সেখান থেকে যশোর সীমান্ত এলাকা পর্যন্ত নারীদের পৌঁছে দিতো। সেখান থেকে নারীদের পাচারের জন্য নৌকায় করে পারাপার করার কাজ করতেন বাবলু।’

তিনি আরও বলেন, ‘সীমান্তে দালালদের সহায়তায় দীর্ঘদিন ধরে দেশের প্রত্যন্ত অঞ্চলের অল্প বয়সী নারীদের দিয়ে জোরপূর্বক অনৈতিক কাজ করাতো তারা।’ পাচারকারী চক্রের জড়িত অন্যান্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার।

অপরাধ তদন্ত বিভাগ নারী পাচারকারী মানবপাচারকারী সিআইডি সীমান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর