Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু মুত্তাসিম হত্যায় ৩ জনের ফাঁসি বহাল


১০ ডিসেম্বর ২০১৭ ২০:৪২

 

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জামালপুরের সাত বছরের শিশু মুত্তাসিম বিল্লাহ হত্যা মামলায় তিন আসামির ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। এ ছাড়া নিম্ন আদালত থেকে মৃত্যুদণ্ড পাওয়া দুইজনকে খালাস দিয়েছেন আদালত।

রোববার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়া তিনজন হলেন— তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন ও আনোয়ার হোসেন। এ তিনজনই পলাতক রয়েছে। অন্যদিকে হাইকোর্ট থেকে খালাস পাওয়া দুইজন হলেন— লোকমান আলী, আয়নাল হক।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল্, সহকারী অ্যাটর্নি জেনারেল সৈয়দা সাবিনা আহমদ মলি ও আবুল কালাম আযাদ খান। রাষ্ট্র নিযুক্ত আসামিপক্ষে আইনজীবী ছিলেন অমূল্য কুমার সরকার। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফজুলল হক খান ফরিদ ও শফিকুজ্জামান।

আইনজীবীরা জানান, ২০০১ সালের ৩১ মে রাতে, পারিবারিক সম্পত্তির লোভে জামালপুরের আমলাপাড়া এলাকার বাসিন্দা আমেরিকা প্রবাসী লুৎফর রহমানের ৭ বছরের ছেলে মুত্তাসিম বিল্লাহ খুন হয়। লুফরের চাচাতো ভাই তোফায়েল আহমেদ হীরা বাসা থেকে ডেকে নিয়ে যায় মুত্তাসিমকে। পরে জামালপুরের নান্দিনা খড়খড়িয়ার একটি নির্মাণাধীন ভবনের মুত্তাসিমকে বালিশ চাপা দিয়ে হত্যা করে মেঝেতে পুঁতে রাখে আসামিরা।

সারাবাংলা/এজেডকে/জেডএফ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর