Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ বছর ধরে চট্টগ্রাম ওয়াসায় ফজলুল্লাহ, থাকছেন আরও তিনবছর


১ অক্টোবর ২০২০ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো : নয় বছর ধরে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে থাকা প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে আবারও তিন বছরের জন্য একই পদে নিয়োগ দিয়েছে সরকার। এর আগে দুই বছর তিনি ওয়াসার চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা এসেছে। চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০৯ সালের ৮ জুলাই থেকে দুই বছর চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন ফজলুল্লাহ। পরে চট্টগ্রাম ওয়াসা বোর্ড গঠন হলে তিনি প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পান। এরপর পাঁচ দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ৩০ অক্টোবর তার মেয়াদ শেষ হচ্ছে।

এর আগেই তাকে পুনঃনিয়োগের প্রজ্ঞাপন এসেছে যা ১ নভেম্বর থেকে কার্যকর হবে। সম্প্রতি চট্টগ্রাম ওয়াসার বোর্ড সভা থেকে ব্যবস্থাপনা পরিচালক ফজলুল্লাহর মেয়াদ আবারও বাড়ানোর সুপারিশ করা হয়।

প্রায় ৮০ বছর বয়সী ফজলুল্লাহ ১৯৬৮ সালে সহকারি প্রকৌশলী হিসেবে ওয়াসায় যোগ দেন। ১৯৯৮ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে তিনি অবসরে যান। ১৯৪২ সালের ৬ ফেব্রুয়ারি এ কে এম ফজলুল্লাহ’র জন্ম। তিনি পাকিস্তানের লাহোর থেকে প্রকৌশল বিভাগে স্নাতক সম্পন্ন করেন।

ওয়াসা চট্টগ্রাম ওয়াসা টপ নিউজ প্রকৌশলী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর