Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার থেকে শুরু হচ্ছে একাদশের ক্লাস


৩ অক্টোবর ২০২০ ২২:২৩

ঢাকা: আগামিকাল রোববার থেকে শুরু হচ্ছে ২০২০-২১ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির ক্লাস। তবে করোনাভাইরাসের কারণে এবার ক্লাস হবে অনলাইনে। রোববার সকাল ১০টায় ঢাকা কলেজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল শ্রেণি কার্যক্রেমের উদ্বোধন ঘোষণা করবেন।

এদিকে অনলানে ক্লাস নেওয়ার জন্য রাজধানীর কিছু কলেজের সক্ষমতা থাকলেও নেই বেশির ভাগ কলেজের। একই পরিস্থি সারাদেশেই। শিক্ষা বোর্ডগুলো নির্দেশনা দিলেও গ্রাম ও মফস্বলের কলেজগুলোতে তেমন কোনো প্রস্তুতি নেই বলেই বোর্ড সূত্রে জানা গেছে। সেক্ষেত্রে এসব কলেজের পক্ষ থেকে স্বশরীরে ক্লাস নেওয়ার আবদারও বোর্ডে জমা পড়েছে।

বেশ কয়েকটি কলেজ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইন্টারনেটের দাম, কম গতির ইন্টারনেট ও ডিভাইস স্বল্পতার কারণে ক্লাসে অংশ নেওয়া কঠিন হয়ে পড়বে। এছাড়া গ্রাম ও মফস্বলের বেশিরভাগ শিক্ষকরাই তথ্যপ্রযুক্তিতে খুব একটা দক্ষ নন। সেক্ষেত্রে আগামীকাল ক্লাস শুরু হলেও এতে শিক্ষার্থীরা কতটা উপকৃত হবেন সেই প্রশ্ন দেখা দিয়েছে।

প্রসঙ্গত, বুধবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার থেকে একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেওয়া হয়।

একাদশ ক্লাস টপ নিউজ পরীক্ষা শ্রেণি সকাল


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর