Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ স্থানান্তরের রায় রিভিউতে বহাল


৪ অক্টোবর ২০২০ ১৮:৩৭

ঢাকা: দেবোত্তর সম্পত্তি দখল করে সিলেটের বেসরকারি হাসপাতাল রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থানান্তরের আদেশ রিভিউ রায়েও বহাল রেখেছেন সর্বোচ্চ আদালত।

তবে রিভিউ রায়ে ৫ কোটি টাকা থেকে কমিয়ে ৩ কোটি টাকা প্রদানের নির্দেশ করা হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর রিভিউ রায়টি প্রকাশ হয়।

দেবোত্তর সম্পত্তি দখল করে নির্মাণ হওয়ায় সর্বচ্চো আদালত থেকে ২০১৬ সালের দেওয়ানী আপিলের রায়ে ৬ মাসের মধ্যে মেডিকেল কলেজটি অন্যত্র স্থানান্তরের নির্দেশ দিয়েছিলেন তৎকালীন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ।

রায়ে মেডিকেল কলেজ স্থানান্তরের নির্দেশ বহাল রেখে বলা হয় অত্র মেডিকেল কলেজ দেবোত্তর সম্পত্তির ওপর নির্মিত হয়েছে। যে চুক্তির মাধ্যমে রাগিব আলীর পুত্র আব্দুল হাই তারাপুর টি–ইস্টেট ৯৯ বছরের লিজ অধিগ্রহণ করেছিলেন তা অবৈধ ঘোষণা করে লিজটি বাতিল করা হয়।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের এই রিভিও এর রায়ে দেবোত্তর সম্পত্তিটির দেখভালের জন্য একটি ব্যবস্থাপনা পরিষদ গঠন করে এর নীতিমালা নির্ধারণ করে দেওয়া হয়।

অত্র নির্দেশে রাগিব আলী ও তার পুত্রকে দেবোত্তর সম্পত্তি ব্যবস্থাপনা পরিষদের নিকট ৩ কোটি টাকা ফেরত প্রদান করতে বলা হয়।

এ রায়ের ফলে রাগিব আলী এবং তার পুত্রের বিরুদ্ধে জারিকৃত চুক্তি জালের ফৌজদারী মামলার রায় কার্যকরণে আর কোনো বাঁধা থাকে না। এর আগে সিলেট মেট্রোপলিটন আদালত ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি রাগিব আলী ও তার পুত্রকে যথাক্রমে ১৪ এবং ১৬ বছরের জেল সাজা প্রদান করে।

চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগের মামলায় সিলেটের দণ্ডিত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ২০১৭ সালের ২৬ অক্টোবর আপিল বিভাগ জামিন দেন।

রাগিব সিলেট হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর