Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঢাকা-বেইজিং কৌশলগত সম্পর্ক আরও শক্তিশালী হবে’


৪ অক্টোবর ২০২০ ২১:৩৬

ঢাকা: উন্নয়নের স্বার্থে সামনের দিনগুলোতে বাংলাদেশ-চীন কৌশলগত সম্পর্ক আরও শক্তিশালী নতুন মাত্রায় উন্নীত হবে বলে দুই দেশের শীর্ষ প্রধানরা আশা প্রকাশ করেছেন। বাংলাদেশ ও চীনের কূটনৈতিক সম্পর্কের ৪৫ বছর উপলক্ষে দেশ দুটির শীর্ষ প্রধানরা এই আশাবাদ ব্যক্ত করেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার (৪ অক্টোবর) এক বার্তায় জানায়, রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং চীনের রাষ্ট্রপতি শি জিনপিঙ, প্রধানমন্ত্রী লি কেগিয়াঙ ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াঙ ই দুই দেশের সম্পর্কের ৪৫ বছর উপলক্ষে পরস্পর পরস্পরের সঙ্গে শুভেচ্ছা বার্তা বিনিময় করেন। সম্পর্কের ৪৫ বছর পূর্তি উপলক্ষে দুই দেশের মধ্যে বিদ্যমান কৌশলগত সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে দুই দেশের শীর্ষ প্রধানরা শুভেচ্ছা বার্তায় আশা প্রকাশ করেন।

শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ চীনের জনগণের শান্তি, প্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন। পাশাপাশি সামনের দিনগুলোতে দুই দেশের বিদ্যমান সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে রাষ্ট্রপতি তার বার্তায় কামনা করেন। অপরদিকে চীনের রাষ্ট্রপতি শি জিনপিঙ তার বার্তায় বলেন যে, চীন সব সময় তার বন্ধু দেশ বাংলাদেশের মূল্যবোধের প্রতি সম্মান জানায়। সামনের দিনগুলোতে দেশ দুটির উন্নয়নে পাস্পরিক সহযোগিতা অব্যাহত রাখবে বলে চীনের রাষ্ট্রপতি বলেন। পাশাপাশি চীনের রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, দুই দেশের মধ্যে বিদ্যমান কৌশলগত সম্পর্ক সামনের দিনে নতুন মাত্রা পাবে।

দুই দেশর মধ্যে বিদ্যমান সম্পর্ককে চমৎকার উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা বার্তায় বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে চীন গুরুত্বপূর্ণ অংশীদার। দুই দেশের মধ্যে বিদ্যমান কৌশলগত সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে সামনের দিনে দুই দেশের মধ্যে আরও নতুন নতুন বিষয়ে সহযোগিতার দ্বার উন্মোচিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও উল্লেখ করেন যে, দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতা সামনের দিনগুলোতে আঞ্চলিক এবং আন্তর্জাতিক একাধিক সমস্যা সমাধানে বলিষ্ঠ পদক্ষেপ রাখবে।

৪৫ বছর পুর্তি কূটনৈতিক ঢাকা-বেইজিং প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি সম্পর্ক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর