Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিটেমাটি রক্ষার দাবিতে ময়মনসিংহে মানববন্ধন


৫ অক্টোবর ২০২০ ২০:০০

ময়মনসিংহ: জেলার ঈশ্বরগঞ্জের মরিচার চর এলাকার ২৪০টি পরিবার ভিটেমাটি রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন। সোমবার (৫ অক্টোবর) দুপুরে বিভাগীয় কমিশনার অফিসের সামনে ‘জনউদ্যোগে’র আয়োজনে ঈশ্বরগঞ্জ মরিচার চর এলাকার ২৪০টি পরিবারের সমন্বয়ে এ মানববন্ধন করা হয়।

বক্তারা বলেন, ‘ব্রহ্মপুত্র নদ খনন করার জন্য সরকার যে উদ্যোগ নিয়েছে, তা সময়োপযোগী। প্রকৃতির নিয়মে নদ-নদী তার নিজস্ব ছন্দে প্রবাহিত হবে। এর গতিধারা সেভাবেই চলবে। এখস সরকার নদকে সোজা করার পরিকল্পনা নিয়েছে তাতে মরিচার চর এলাকার ২৪০টি পরিবার বৈধ মালিকানা স্বত্বের আবাদি ভূমি ও ভিটে-মাটি হারিয়ে নিঃস্ব হয়ে পড়বে। যদি পরিবারগুলোর জমি দিতেই হয়, তবে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন সঠিক বিচারে ক্ষতিপূরণ দেয়।’ এসময় পরিবারগুলোকে জোর করে উচ্ছেদ করা হলে কঠিন আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতারা।

বিজ্ঞাপন

জনউদ্যোগের আহ্বায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- পরিবেশ উন্নয়ন আন্দোলন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, আব্দুল মোতালেব লাল, আবুল কাসেম, মতিউর রহমান ফয়সাল, সাখাওয়াৎ হোসেন, জেলা জাসদ সহ-সভাপতি রতন সরকার, শিক্ষক নেতা খন্দকার সুলতান আহমেদসহ ঈশ্বরগঞ্জের মরিচার চর এলাকাবাসি।

পরে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় সংগঠনটি।

জনউদ্যোগ ভিটেমাটি মরিচার চর মানববন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর