Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র ইউনিয়নের পতাকা মিছিলে পুলিশের হামলা, সন্ধ্যায় মশাল মিছিল


৬ অক্টোবর ২০২০ ১৬:৪৫

ধর্ষণের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে ছাত্র ইউনিয়নের কালো পতাকা মিছিলে পুলিশি হামলার অভিযোগ উঠেছে। এতে সংগঠনটির অন্তত সাত জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

ছাত্র ইউনিয়ননের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীম নাঈম সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। মিছিলে পুলিশি হামলা ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যায় শাহবাগ থেকে মশাল মিছিলের আয়োজন করেছে সংগঠনটি।

বিজ্ঞাপন

রাগীব নাঈম জানান, জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল নিয়ে যাওয়ার সময় পরীবাগ এলাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের পাশে পুলিশের বাধার সম্মুখীন হন তারা।


মিছিলে পুলিশ হামলা চালায় বলে অভিযোগ করে রাগীব নাঈম বলেন, পুলিশের হামলায় আমাদের সাত জন আহত হয়েছেন। তাদের মধ্যে আছেন— আসমানী আক্তার আশা, ইলা, শাওন বিশ্বাস, তাহমিদ তাজওয়ার শুভ্র, রাসেল, সাজ্জাদ হোসেন শুভ ও ইমন।

এর আগে নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবিতে মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর ১১টা থেকে দ্বিতীয় দিনের মতো শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গণজমায়েত কর্মসূচি পালন করে ছাত্র ইউনিয়ন। গণজমায়েত থেকে ধর্ষকদেরর সর্বোচ্চ শাস্তি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগের দাবি জানান সংগঠনটির নেতাকর্মীরা।

‘যে রাষ্ট্র ধর্ষক পোষে, সে রাষ্ট্র চাই না’, ‘ছিঃ ছিঃ হাসিনা, লজ্জায় বাঁচি না’, ‘ধর্ষকদের শাস্তি দাও, নয়তো গদি ছেড়ে দাও’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায় ইউনিয়ন কর্মীদের।

বিজ্ঞাপন

ছাত্র ইউনিয়ন ধর্ষণ বিরোধী আন্দোলন পতাকা মিছল পুলিশের হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর