Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎকেন্দ্রে নাশকতার চেষ্টার অভিযোগে ৩ শিবির নেতা আটক


৬ অক্টোবর ২০২০ ২০:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে ছাত্রশিবিরের তিন নেতাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া তিন জনসহ ছাত্রশিবিরের কয়েকজন নেতাকর্মী ধর্ষণবিরোধী ছাত্র আন্দোলনের আড়ালে বাকলিয়ায় একটি বিদ্যুৎকেন্দ্রে নাশকতার চেষ্টা করেছিল।

সোমবার (৫ অক্টোবর) বিকেলে বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়কে ৩৩ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের সামনে থেকে দু’জনকে এবং পরে আরেকজনকে বাসায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যায় বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

গ্রেফতার তিন জন হলেন— ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর উত্তরের সাথী মো. শহীদুল্লাহ (২১), সহকারী বিজ্ঞান সম্পাদক তানভীর ইসলাম (২৪) ও সাথী আবদুল্লাহ আল মাহফুজ (২২)। তাদের হেফাজত থেকে চারটি হাত বোমা, ১২টি লোহার রড, ৫টি কাঠের লাঠি উদ্ধারের কথা জানিয়েছেন ওসি নেজাম।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ সারাবাংলাকে বলেন, ‘বিদ্যুৎকেন্দ্রে নাশকতার বিষয়ে তারা মাহফুজের বাসায় বসে পরিকল্পনা চূড়ান্ত করে। সোমবার বিকেলে প্রায় ৫০ জন ছাত্রশিবিরের নেতাকর্মী ধর্ষণবিরোধী মিছিলের নামে বিদ্যুৎকেন্দ্রের সামনে জড়ো হয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ধাওয়া দিয়ে দু’জনকে আটক করি। তাদের তথ্য অনুযায়ী মাহফুজের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করি। তাদের মোবাইলে হোয়াটসঅ্যাপে বিদ্যুৎকেন্দ্রে নাশকতার পরিকল্পনার বিস্তারিত তথ্য পাওয়া গেছে। তাদের পরিকল্পনা ছিল, বিদ্যুৎকেন্দ্রে হামলার পর তারা সেখান থেকে পালিয়ে নগরীর চেরাগি পাহাড় এলাকায় এসে ধর্ষণবিরোধী বিভিন্ন মুভমেন্টের সঙ্গে মিশে যাবে। এতে তাদের শনাক্ত করা যাবে না।’

ওসি নেজাম সারাবাংলাকে জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার তিন জন বিদ্যুৎকেন্দ্রের সামনে থেকে পালিয়ে যাওয়া কয়েকজন শিবির নেতার নাম প্রকাশ করেছেন। এরা হলেন— শিবিরের চট্টগ্রাম নগর উত্তর শাখার সাথী আব্দুল্লাহ আল মারুফ (২৫), বাঁশখালী উপজেলার সভাপতি হামিদ হাসান, কক্সবাজার জেলার সেক্রেটারি আমান উল্লাহ, সাতকানিয়া উপজেলার সাংগঠনিক সম্পাদক মো. জুবায়ের, বায়তুল মাল সম্পাদক সাইফুল ইসলাম, অফিস সম্পাদক মো. সাইফুদ্দিন, চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাহিত্য সম্পাদক মো. আরাফাত, কক্সবাজার জেলার মানবসম্পদ সম্পাদক মো. নেজাম, ফেনী জেলার সহকারী বিজ্ঞান সম্পাদক আবুল কালাম।

বাকলিয়া থানায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার তিন জনকে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।

ধর্ষণবিরোধী আন্দোলন নাশকতার অভিযোগ বিদ্যুৎকেন্দ্রে নাশকতার চেষ্টা শিবির নেতা আটক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর