Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমসি কলেজে ধর্ষণ: নির্ভুল তদন্ত চান স্বরাষ্ট্রমন্ত্রী


৬ অক্টোবর ২০২০ ১৬:৫৬

ফাইল ছবি

ঢাকা: সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় দোষীদের সর্বোচ্চ ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আর সেই শাস্তি নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নির্ভুল তদন্ত প্রতিবেদন প্রত্যাশা করছেন তিনি।

মন্ত্রী বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছে, তারা জঘন্য অপরাধ করেছে। দুই অপরাধী বাদে সবাইকে পুলিশ গ্রেফতার করতে পেরেছে। বাকিদেরও গ্রেফতার করা হবে। আমরা চাইব আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি দিতে। সেজন্য একটি নির্ভুল তদন্ত চাই।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এসময় এমসি কলেজের গণধর্ষণের পাশাপাশি নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও তার ভিডিওধারণের ঘটনায় জড়িতদেরও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

দেশে আইনের শাসনে ঘাটতি রয়েছে বলে উল্লেখ করে থাকেন অনেকেই। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনের শাসন আছে বলেই আমরা দ্রুত অপরাধীদের গ্রেফতার করছি। আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হচ্ছে। করোনাভাইরাস পরিস্থিতিতেও আমাদের নিরাপত্তা বাহিনী যথাযথভাবে কাজ করছে বলেই শান্তিশৃঙ্খলা রক্ষা করা যাচ্ছে।

মন্ত্রী বলেন, যে ঘটনাগুলো ঘটছে, যেমন— ধর্ষণ, পর্নোগ্রাফির মতো করে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া— এগুলো জঘন্য ঘটনা। দেখা গেছে নারীর ওপরে যেভাবে নির্যাতন হয়েছে, আমি বলব— এ ধরনের ঘটনা যারা করে, তারা অবশ্যই আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি পাবে।

বিকারহীনতার কারণে এ ধরনের ঘটনা বেশি হচ্ছে কি না— এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিচার তো সব জায়গাতেই হচ্ছে। আমরা অভিযোগ পাওয়ামাত্র আমলে নিয়ে তদন্ত করেছি। অপরাধীদের ধরে ফেলছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যেখানেই অভিযোগের সত্যতা পাচ্ছে, সেখানে কাউকে বাদ দেওয়া হচ্ছে না।

ফাইল ছবি

আসাদুজ্জামান খাঁন কামাল এমসি কলেজ গণধর্ষণ তদন্ত দলবদ্ধভাবে ধর্ষণ দোষীদের শাস্তি সর্বোচ্চ শাস্তি স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর