Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারি আটক


৭ অক্টোবর ২০২০ ২১:৪৯

ঢাকা: বিরল প্রজাতির দুইটি তক্ষকসহ পাঁচ চোরাকারবারিকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিমের জোনের বিসিজি আউটপোস্ট নলিয়ান। তক্ষক দুইটির বাজারমূল্য দুই কোটি টাকারও বেশি বলে জানিয়েছে কোস্ট গার্ড।

মঙ্গলবার (৬ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে খুলনা জেলার পাইকগাছা থানার গড়ইখালী খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে তক্ষকসহ তাদের আটক করা হয় ওই পাঁচ জনকে। তারা হলেন— মো. সাইফুল ইসলাম (৩০), জিয়াউল (৩০), রুবেল (২৫), রশিদ (২৬) ও জয়নাল (৩০)।

বুধবার (৭ অক্টোবর) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক সারাবাংলাকে এ তথ্য জানিছেন।

তিনি বলেন, বিরল প্রজাতির তক্ষক দুইটির মধ্যে একটির ওজন ৪০০ গ্রাম, দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং আরেকটির ওজন ৩০০ গ্রাম, দৈর্ঘ্য ১২ ইঞ্চি। তক্ষক দুইটির আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।

লে. কমান্ডার হায়াত জানান, জব্দ করা তক্ষক দুইটিকে পাইকগাছার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) তত্ত্বাবধানে পাইকগাছা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে। আটক পাঁচ জনকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি, মাদক নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

কোস্ট গার্ড চোরাকারবারি তক্ষক বিরল প্রজাতির তক্ষক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর