Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাকা পাচার: আ.লীগের ২ নেতার ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ


৮ অক্টোবর ২০২০ ১৫:১২

ঢাকা: ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরই তাপস কুমার পাল সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বরকত ও রুবেলসহ পাঁচজনের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

যাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হবে তাদের মধ্যে অপর তিন ব্যক্তি হলেন- আসামি বরকতের স্ত্রী আফরোজা আক্তার পারভিন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম আব্দুল সাদেক মুকুল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস তাদের ব্যাংক হিসাব জব্দ চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ নির্দেশ দেন।

চলতি বছরের ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করে সিআইডি। এ মামলায় আদালতের মাধ্যমে রুবেল ও বরকতকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। ওই সময় এর সঙ্গে জড়িত অনেকের নাম প্রকাশ করেন তারা। রুবেল-বরকতের স্বীকারোক্তি ও তথ্যানুযায়ী জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহামুদ শামীমকে গ্রেফতার করা হয়।

আদালত জব্দ টপ নিউজ নির্দেশ ব্যাংক অ্যাকাউন্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর