Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাদে যাত্রী হয়রানি: ২ বাংলাদেশিকে ২ কোটি টাকা দেওয়ার নির্দেশ


৮ অক্টোবর ২০২০ ১৭:০৯

ঢাকা: দুই বাংলাদেশি নাগরিককে হয়রানির অভিযোগে ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে এক কোটি টাকা করে মোট দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে হবে।

এ বিষয়ে জারি করা রুল আংশিক মঞ্জুর করে বৃহস্পতিবার (৮ অক্টোবর) রায় ঘোষণা করেন বিচারপতি মো.আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিট আবেদনের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট রিপন বাড়ৈ এবং অ্যাডভোকেট সঞ্জয় মন্ডল। ইতিহাদের কান্ট্রি ম্যনেজারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি ও মো. আজিজ উল্লাহ ইমন।

পরে আইনজীবী মনজিল মোরসেদ জানান, বাংলাদেশি দুই নাগরিককে ২০১১ সালের ২৮ জুন আবুধাবি এয়ারপোর্টে হয়রানি/নির্যাতন/আটকের ঘটনায় ইতিহাদ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করলে ওই বছরের ১৪ জুলাই হাইকোর্ট রুল জারি করেন এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি রিপোর্ট দাখিলের নির্দেশ দেন ।

রুল শুনানি শেষে এ বিষয়ে রায়ের জন্য দিন নির্ধারিত ছিল। রায়ে বাংলাদেশি যাত্রী তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

২ কোটি ইতিহাদ এয়ারওয়েজ ক্ষতিপূরণ টাকা হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর