Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিশিগান গভর্নরকে অপহরণ পরিকল্পনা, আটক ১৩


৯ অক্টোবর ২০২০ ০৯:১০

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেমোক্রেট দলীয় গভর্নর গ্রেচেন হুইটমারকে অপহরণ এবং তার কার্যালয়ে হামলার পরিকল্পনা ভণ্ডুল করে দিয়েছে দেশটির ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। একই সঙ্গে, ওই পরিকল্পনার সঙ্গে সংশ্লিষ্ট ১৩ জনকে আটক করা হয়েছে। খবর বিবিসি।

এফবিআই’র পক্ষ থেকে প্রকাশিত এক মামলার বিবরণীতে জানানো হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের ‘চক্ষুশূল’ হিসেবে খ্যাত মিশিগান গভর্নরকে অপহরণ পরিকল্পনার সঙ্গে জড়িত ছিল উলভারিন ওয়াচম্যান নামের একটি জঙ্গি সংগঠন। এফবিআই ওই পরিকল্পনা ভণ্ডুল করে দিয়ে উলভারিন ওয়াচম্যানের সাত সসদ্যসহ ১৩ জনকে আটক করেছে।

এ ব্যাপারে মিশিগান অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল ডানা ন্যাসেল এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেষ্টায় মিশিগানের সরকারি কর্মকর্তা এবং জনসাধারণকে লক্ষ্য করে সাজানো একটি হামলার পরিকল্পনা ভেস্তে দেওয়া সম্ভব হয়েছে।

মিশিগানের অ্যাটর্নি জেনারেল আরও জানিয়েছেন, সামাজিক যোগাযোগের মাধ্যমে সন্দেহজনক কার্যক্রমের সূত্র ধরে ওই অপহরণ পরিকল্পনার ব্যাপারে জানতে পেরেছিল এফবিআই।

এর আগে, এফবিআই এর পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছিল – মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ কে সামনে রেখে যুক্তরাষ্ট্রে অভ্যন্তরীণ সহিংসতা, হামলা, অপহরণ এবং খুনের মতো ঘটনা বাড়তে পারে। এক্ষেত্রে, উগ্রপন্থি শ্বেতাঙ্গদের জঙ্গি সংগঠন, অ্যান্টি ফ্যাসিস্ট আন্দোলন (অ্যান্টিফা) এবং কয়েকটি বহিঃরাষ্ট্রকে সন্দেহের তালিকায় রেখেছিল এফবিআই।

ওই হুঁশিয়ারি জারির এক মাসের মাথায়ই মিশিগানের ডেমোক্রেট দলীয় গভর্নর গ্রেচেন হুইটমারকে অপহরণ এবং তার কার্যালয়ে হামলার পরিকল্পনা এফবিআই’র মুন্সিয়ানায় ব্যর্থ করে দেওয়া সম্ভব হলো।

এ ব্যাপারে এফবিআই’র প্রধান জানিয়েছেন, আটককৃতদের মধ্যে ছয়জনের বিরুদ্ধে ফেডারেল আদালতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি, ওই অপহরণ পরিকল্পনার আদ্যোপান্ত জানতে এফবিআই এজেন্টরা কাজ করে যাচ্ছেন।

অপহরণ উলভারিন ওয়াচম্যান টপ নিউজ ডেমোক্রেট দল ডোনাল্ড ট্রাম্প ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) মিশিগানের গভর্নর গ্রেচেন হুইট্মার যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর