Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গানে-গানে ধর্ষণের প্রতিবাদ রাঙ্গামাটিতে


১০ অক্টোবর ২০২০ ১২:০৮

রাঙ্গামাটি: নোয়াখালীতে নারী নিপীড়ন, দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে ভ্রাম্যমাণ প্রতিবাদী গান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ কর্মসূচির শুরু হয়।

এসময় বক্তব্য রাখেন খেলাঘর আসর রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি জাহেদ আহমেদ, সাধারণ সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী ও সদস্য পূর্ণিমা তালুকদার। পরে শহীদ মিনার প্রাঙ্গণে শুরু হয় ভ্রাম্যমাণ প্রতিবাদী গান। এসময় গানে-গানে ধর্ষণ,নারী নিপীড়নের প্রতিবাদ জানায় সংগঠনটি। কর্মসূচিতে জেলা খেলাঘর আসরের সদস্য ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ
উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এসময় বক্তারা বলেন, সারাদেশে নারী-শিশু ধর্ষণ-নিপীড়ন উদ্বেগজনক হারে বেড়েই চলছে। এই সামাজিক ব্যাধি থেকে মুক্তি পেতে আমাদের সকলকে সচেতন ও ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারী-শিশু ধর্ষণ ও নিপীড়ন বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে এই প্রতিবাদী গান।

সকাল ১০ টায় শহীদ মিনার প্রাঙ্গণ হতে প্রতিবাদী গানের ভ্রাম্যমাণ ট্রাকটি তবলছড়ি, আসামবস্তি, ভেদভেদী, বনরূপা, রিজার্ভবাজারসহ জেলা শহরের বিভিন্ন এলাকায় গান পরিবেশন করে।

রাঙ্গামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর