Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কালাই পৌর উপনির্বাচন: বিএনপি প্রার্থীর ভোট বর্জন


১০ অক্টোবর ২০২০ ১৪:১৯

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনে ভোট চলাকালে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার। শনিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

আনিছুর রহমান অভিযোগ করে বলেন, নির্বাচনী সবগুলো কেন্দ্র থেকে তাদের এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়েছে। ভোটাররা ভোট দিতে গেলে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর লোকজন ভোট দিতে বাধা দিয়ে নিজারাই নৌকা মার্কায় ভোট দিচ্ছেন। অভিযোগ করলেও প্রশাসন তাদের পাত্তাই দিচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ইভিএম পদ্ধতিতে এই প্রথম এলাকায় ভোট অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের অনেক বুঝিয়ে তিনি কেন্দ্রে নিয়ে এসেছেন। কিন্তু প্রশাসন এবং আওয়ামী লীগের নেতা-কর্মীরা যোগসাজশ করে দলীয় মেয়র প্রার্থী তৌফিকুল ইসলাম বেলালকে বিজয়ী করার জন্য কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে ভোট কারচুপি করেছেন।

আরও পড়ুন: জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনের ভোট গ্রহণ

জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ৯টি কেন্দ্রে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে আজ শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ চলছে। গত ৫ ফেব্রুয়ারিতে কালাই পৌরসভার মেয়র হালিমুল আলম মারা গেলে মেয়র পদটি শূন্য হয়। আর এই শূন্য পদ পূরণের জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কালাই পৌরসভার এ উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল ও বিএনপি’র ধানের শীষ প্রতীক নিয়ে আনিছুর রহমান তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভায় মোট ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ৭২ জন এবং পুরুষ ভোটার ৬ হাজার ৪৪৯ জন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশপাশি নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে র‌্যাব,পুলিশ ও বিজিবি সদস্য মোতায়ন রয়েছে।

বিজ্ঞাপন

কালাই পৌর উপনির্বাচন জয়পুরহাট

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর