Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশজুড়ে ডাকা পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত


১১ অক্টোবর ২০২০ ২০:৩৭

চট্টগ্রাম ব্যুরো: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে দাবি মানার আশ্বাস পাওয়ার পর সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট ১৫ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

রোববার (১১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ধর্মঘট আহ্বানকারী সংগঠনের সঙ্গে বৈঠকের পর নেতারা এ সিদ্ধান্ত জানিয়েছেন। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক মন্ত্রী শাজাহান খানও ছিলেন।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন আইন সংশোধনসহ নয় দফা দাবিতে সোমবার (১২ অক্টোবর) ভোর ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। গত ৩ অক্টোবর চট্টগ্রামে এক সভায় এই কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওসমান আলী।

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ চট্টগ্রাম আঞ্চলিক কমিটির আহ্বায়ক আবদুল মান্নান সারাবাংলাকে বলেন, ‘আমাদের মূল দাবি যেটা ছিল, টার্মিনাল নির্মাণ না হওয়া পর্যন্ত সড়কে পণ্য বহনকারী যানবাহন পার্কিংয়ের জন্য মামলা না দেওয়া, সেটা মন্ত্রী মহোদয় মেনে নিয়েছেন। পুলিশ এখন থেকে আর মামলা দেবে না। বাকি দাবিগুলো ধাপে ধাপে মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। এজন্য আমরা ধর্মঘট ১৫ দিনের জন্য স্থগিত করেছি।’

টপ নিউজ ট্রাক-কাভার্ডভ্যান ধর্মঘট মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর