Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নভেম্বর-ডিসেম্বরে পৌরসভা নির্বাচনের তফসিল’


১১ অক্টোবর ২০২০ ২১:৪০

ফাইল ছবি

ঢাকা: নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, করোনাভাইরাসের কারণে কোনো নির্বাচন পেছানো হবে না। যখন যে নির্বাচনের সময় আসবে তখন সেই নির্বাচন আয়োজন করা হবে। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী আগামী নভেম্বর-ডিসেম্বরে পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। রোববার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব তথ্য জানান।

ইসি সচিব বলেন, ‘করোনাভাইরাসের কারণে আগামী পৌরসভা নির্বাচনও পেছানো হবে না। ইতোমধ্যে ইসি নীতিগতভাবে এমন সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী আগামী নভেম্বর-ডিসেম্বরে পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। সে হিসাবে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পৌরসভা নির্বাচন হওয়ার সম্ভবনা রয়েছে। তবে এর আগে বা পরেও হতে পারে।

বিজ্ঞাপন

মো. আলমগীর বলেন, ‘করোনার কারণে এবার শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা কম হচ্ছে। এইচএসসি পরীক্ষাও নেওয়া হচ্ছে না। এসব দিক বিবেচনা করে নির্বাচনের দিন-তারিখ নির্ধারণ করা হবে।’

চাঁদপুর পৌরসভা নির্বাচনের দিন সহিংসতায় একজন মারা যাওয়া প্রসঙ্গে ইসি সচিব বলেন, ‘ভোটকেন্দ্রের বাইরে নিজেদের মধ্যে কোন্দলের ঘটনায় সহিংসতায় একজন মারা গেছে। এ বিষয়ে সিদ্ধান্ত চেয়ে নির্বাচন কমিশনারদের কাছে ফাইল পাঠানো হয়েছে। কমিশন যে সিদ্ধান্ত দেবেন, সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডে সরকার সমর্থক প্রার্থীর একচেটিয়া ভোট পাওয়ার বিষয়ে তিনি বলেন, ‘এ সংখ্যক ভোট পাওয়া স্বাভাবিক বা অস্বাভাবিক এমন মন্তব্য করার মতো বিশেষজ্ঞ নই। নির্বাচন নিয়ে রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার বা প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ না এলে নির্বাচন খারাপ হয়েছে কি না তা কবলা সম্ভব নয়। কারণ কেউ কোনো অভিযোগ করেনি।

বিজ্ঞাপন

তফসিল পৌরসভা নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর