Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি অফিসার সমিতির কলম বিরতি


১২ অক্টোবর ২০২০ ১৬:৪৬

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: তিন দফা দাবিতে কলম বিরতি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অফিসার সমিতি। সোমবার (১২ অক্টোবর) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলম বিরতি পালন করেন তারা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রবিবার (১১ অক্টোবর) কলম বিরতি পালন করা হয় বলে জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী।

তিন দফা দাবির মধ্যে আছে, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের অধ্যাদেশ বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো সহকারী রেজিস্ট্রার বা সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।  বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করতে পূর্বের মতো ব্যবস্থা গ্রহণ।

বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী সারাবাংলাকে বলেন, ‘আমাদের প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। প্রশাসন যদি দৃশ্যমান কোনকিছু দেখায় তাহলে আমরা বৃহস্পতিবার অর্ধদিবসটা নিয়ে চিন্তা করব। এখনো পর্যন্ত প্রশাসন দৃশ্যমান কোনকিছু দেখায়নি। আমাদের কর্মসূচি চলছে। প্রশাসন যদি আমাদের দাবি মেনে না নেয় রোববার থেকে কঠোর কর্মসূচি পালন করা হবে।’

এর আগে, গত ৮ অক্টোবর তিন দফা দাবিতে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দুই ঘন্টা করে কলম বিরতিসহ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি এবং সমিতির কার্যালয়ে অবস্থান ও রোববার পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করে চবি অফিসার সমিতি।

চবি চবি অফিসার সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর